নেতা সেজে করোনা তহবিলে দিলেন টাকা, গ্রেফতার হলেন ডাকাতি মামলায়

নেতা সেজে করোনা তহবিলে দিলেন টাকা, গ্রেফতার হলেন ডাকাতি মামলায়

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২১ ৬ জুলাই ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার হাইলধর এলাকার বাসিন্দা মাসুদুর রহমান মাসুদ। পরিচয় দেন একজন নেতা হিসেবে। সম্প্রতি একটি স্বেচ্ছাসেবী সংগঠনের নামে করোনা সহায়তার টাকা তুলে দেন পুলিশের হাতে। তখনও পুলিশের চোখে মাসুদ একজন স্বেচ্ছাসেবী নেতা। কিন্তু তা বেশি দূর এগোলো না। তিনদিন পরই পুলিশের হাতে ধরা পড়লেন তিনি। তাও ডাকাতি মামলার আসামি হয়ে।

১৬ জুন নগরীর ওয়াসা এলাকায় ফিল্মি স্টাইলে এক সিঅ্যান্ডএফ এজেন্টের পাঁচ লাখ টাকা লুটে নেয় ডাকাত দলের সদস্যরা। পরে এ ঘটনায় থানায় একটি মামলা হয়। সেই মামলায় ২৭ জুন ভোরে ওয়াসা, কর্ণফুলী ও ফটিকছড়ি উপজেলায় অভিযান চালিয়ে মাসুদসহ ছয়জনকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। উদ্ধার করা হয় ৫০ হাজার টাকা, একটি এলজি, দুইটি কার্তুজ, একটি ছোরা ও ডাকাতির কাজে ব্যবহৃত দুইটি মোটরসাইকেল।

গ্রেফতারের পরদিন ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন এরশাদ। বাকি পাঁচজন মাসুদুর রহমান মাসুদ, মোক্তার হোসেন, মোহাম্মদ সাদ্দাম, কামাল হোসেন ও শের আলীকে তিনদিনের রিমান্ড দেয় আদালত।

রিমান্ড শেষে ৩০ জুন আদালতে হাজির করা হলে ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেন তারা।

এদিকে ডাকাতির ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেলটির মালিক সাইফুদ্দিন দস্তগীরকে ওই মামলায় আসামি না করায় শুরু হয়েছে নানা গুঞ্জন। প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। যদিও মোটরসাইকেলটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে দাবি পুলিশের।

এ বিষয়ে জানতে চাইলে সিএমপির ডিসি (দক্ষিণ) এসএম মেহেদী হাসান বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনে তাকে জিজ্ঞাসাবাদ করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

যোগাযোগ করা হলে মোটরসাইকেলটি নিজের বলে স্বীকার করে সাইফুদ্দিন দস্তগীর বলেন, আমার গাড়ি প্রয়োজনে যে কেউ ব্যবহার করে। মাসুদও নিজের কাজের প্রয়োজনের কথা বলে গাড়িটি নিয়েছেন। এছাড়া আর কিছু জানি না।

এর আগে নগরীর বায়েজিদের অক্সিজেন ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল, রুবি গেট ও মুরাদপুর এলাকায় সংগঠিত তিনটি ডাকাতির ঘটনায় তাদের সম্পৃক্ততা পাওয়া গেছে। এছাড়া মাসুদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় ২০১৬ সালের দুইটি ছিনতাইয়ের মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ডেইলি বাংলাদেশ/এমআর