নুসরাতের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি

নুসরাতের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:২৯ ১২ এপ্রিল ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফেনীর সোনাগাজীতে মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিভিন্ন ব্যানারে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানায় তারা।

সংগঠনগুলোর মধ্যে  ছিল নিরাপদ বাংলাদেশ চাই, নিরাপদ নোয়াখালী চাই, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, মুসলিম সাপোর্ট বাংলাদেশ।

নিরাপদ নোয়াখালী চাই এর প্রধান সমন্বয়ক এম সাইফুর রহমান রা‌সেল বলেন, ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় আসামিদের দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার করে ফাঁসি কার্যকর করতে হবে। এ ব্যাপারে সরকারকে উদ্যোগ নিতে হবে, যাতে কোনো শিক্ষক দ্বারা যৌন নির্যাতন না হয়।

তিনি বলেন, মৃত্যু হওয়ার পরে প্রতিবাদ নয়, নির্যাতনের সঙ্গে সঙ্গে সবাইকে প্রতিবাদ করতে হতো।  আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের এ বিষয়ে আরো সর্তক হতে হবে। প্রশাসনের কাছে আমাদের অনুরোধ প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের একটি লিস্ট তৈরি করতে হবে। সেই সঙ্গে ওই সব প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অভিমত গ্রহণ করতে হবে, যাতে আর কোনো শিক্ষার্থীকে মৃত্যুবরণ করতে না হয়। 

তিনি বলেন, ধর্ষক শুধু একজন ব্যক্তি, কোনো আলেম সমাজের মানুষ হতে পারে না। কোনো ধর্ষক এ বাংলার মাটিতে জায়গা পাবে না।

বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা সংগঠ‌নের বক্তারা বলেন, ধর্ষক যত বড় ক্ষমতাধর হোক না কেনো, আইনের ঊর্ধ্বে কেউ নয়। আর যেন কোনো নুসরাতকে যৌন নির্যাতনের মাধ্যমে জীবন দিতে না হয়। 

ডেইলি বাংলাদেশ/সেতু/এমআরকে