Alexa নীরব ঘাতক মাহমুদুল্লাহ!

নীরব ঘাতক মাহমুদুল্লাহ!

ম্যাশ মামুন ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩১ ২১ মে ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মাহমুদুল্লাহ রিয়াদ! ক্রিকেট পাড়ায় সবাই যাকে “সাইলেন্ট কিলার”নামেই চিনে। বলতে পারেন কেনো তার নামে এই এক্সটেন্সন?

কারনটা খুবই নজরকাড়া। ক্যারিয়ারের প্রথম দিকে তিনি ছিলেন আসা যাওয়ার মিছিলে। সে সময়ে ফর্মে থাকা নাইম ইসলামের সাথে চলত তার টক্কর।

কখনো নাইম তো কখনো রিয়াদ, এই সূত্রেই গাঁথা ছিলো নির্বাচক প্যানেল। কিন্তু ২০১৫ বিশ্বকাপে ব্যাক টু ব্যাক সেঞ্চুরী করে যায়গাটা থিতু করেছেন স্বমহীমায়।

সেখানেই কি শেষ? চ্যাম্পিয়ন্স ট্রফিতে সাকিব আল হাসানের সঙ্গে জুটি বেধে করা সেই শতকটাও কিন্তু আছে আইসিসির হল অব ফেম এবং টাইগারদের টপ লিষ্টে।

আজকের এই সময়ে মাহমুদুল্লাহ দারুণ পাকাপোক্ত একজন ব্যাটবয়। সঙ্গে অভিজ্ঞতার তকমা তো থাকবেই বটে। ম্যাচের মোমেন্টাম যেমনই হোক,ধীরে সুস্থে নিজেকে সেট করে নিয়ে ফ্রন্টফুট ফিনিশিং রোল প্লে করার জন্যই তিনি “সাইলেন্ট কিলার।”

নিদহাস ট্রফিতে শ্রিলংকার বিপক্ষের সেই ম্যাচটা দেখেছেন নিশ্চয়ই? আম্পায়ারের বারবার নেয়া ভুল সিদ্ধান্তের প্রতিবাদে যখন অধিনায়ক সাকিব আল হাসান মাঠ থেকে উঠে আসার জন্য ইঙ্গিত দেন, রিয়াদ কিন্তু তখনও ছিলেন শান্ত। তিনি মাঠ ছাড়েননি, তিনি জানতেন পারবেন।

তখন নীরব থাকলেও ম্যাচ পূণরায় শুরু হওয়ার পর নীরব ছিলোনা তার ব্যাট। অসাধারন সব শট খেলে শ্বাসরুদ্ধকর সেই ম্যাচে জয় কিন্তু এসেছিলো বাংলাদেশের টেবিলেই।

এটাই রিয়াদ!
অভিজ্ঞতায় ভরপুর এই রিয়াদের ব্যাটেই এই বিশ্বকাপে হতে পারে ইতিহাস রচনা। রূপকথার গল্প নয়, বাস্তবতার চাদরে মোড়ানো স্বপ্নেরই কাব্যকথা। জাদুর কাঠির মতো যাদু দেখাতে যে প্রস্তুত তার ব্যাট।

ডেইলি বাংলাদেশ/সালি

Best Electronics
Best Electronics