নীরবেই ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন ধোনি!

নীরবেই ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন ধোনি!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১৮ ২২ মার্চ ২০২০  

মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি

ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জন্য আবারো জাতীয় দলে ফেরা কঠিন বলে মনে করেন দেশটির সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনিকে দেখা যাবে না বলেই মনে করেন গাভাস্কার। 

সুনীল গাভাস্কার বলেন, আমি অবশ্যই ধোনিকে ভারতের বিশ্বকাপ দলে দেখতে চাই। কিন্তু সেটা হওয়া খুব কঠিন। দল এগিয়ে গিয়েছে। ধোনি এমন একজন মানুষ যে কখনো বড় ঘোষণা করতে পছন্দ করে না। তাই আমার মনে হয় সে চুপচাপ অবসর নিয়ে নেবে।

৩৮ বছর বয়সী ধোনি ভারতের হয়ে শেষ খেলেছেন ইংল্যান্ড বিশ্বকাপে। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নিয়েছিল ভারত। তার পর থেকে আর ভারতের জার্সিতে দেখা যায়নি ধোনিকে। বিশ্বকাপের পর দু'মাসের ছুটি ঘোষণা করেন ধোনি। কিন্তু এরপর আর ফেরা হয়নি তার। 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হলে আবারো ব্যাট-প্যাড নিয়ে মাঠে নেমে পড়তেন ধোনি। কিন্তু করোনাভাইরাসের কারণে সেটাও ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। 

এদিকে আইপিএলের পারফরম্যান্সের ওপরই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করা হবে বলে ইঙ্গিত দিয়েছেন ভারতের কোচ রবি শাস্ত্রী। কিন্তু করোনার কারণে যদি এ বছরের আইপিএল মাঠে না গড়ায় তাহলে ধোনিকে আর হয়তো জাতীয় দলের জার্সি গায়ে না-ও দেখা যেতে পারে। 

ডেইলি বাংলাদেশ/এম