নিয়মের গ্যাঁড়াকলে বিপাকে আইপিএলের তিন দল

নিয়মের গ্যাঁড়াকলে বিপাকে আইপিএলের তিন দল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০০ ৮ আগস্ট ২০২০  

আইপিএলের ট্রফি

আইপিএলের ট্রফি

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। করোনাভাইরাসের কারণে এবারের আসরটি ভারতের বদলে আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। আসন্ন আইপিএলের জন্য বিশেষ কিছু নিয়ম চূড়ান্ত করেছে কর্তৃপক্ষ। এর মাঝে একটি নিয়মের কারণে কিছুটা বিপাকে পড়েছে আইপিএলের তিন ফ্র্যাঞ্চাইজি। 

আইপিএল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ফ্র্যাঞ্চাইজিগুলো সর্বোচ্চ ২৪ জন ক্রিকেটারকে নিয়ে আরব আমিরাতে যেতে পারবে। কিন্তু তিন দল কিংস ইলেভেন পাঞ্জাব, রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ প্রতিটি দলের খেলোয়াড় সংখ্যা ২৫ জন। ফলে এসব দলকে একজন করে সদস্য বাদ দিতে হবে।

আইপিএলের আগের নিয়ম অনুযায়ী তিনটি দলই স্কোয়াডে সর্বোচ্চ ২৫ জন করে ক্রিকেটার রেখেছে। কিন্তু ত্রয়োদশ আসর শুরুর আগে কমিটির এমন সিদ্ধান্তে বেশ চিন্তায় পড়েছে দলগুলো। 

সেপ্টেম্বরের ১৯ তারিখ শুরু হয়ে আইপিএলের এবারের আসর চলবে ১০ নভেম্বর পর্যন্ত। করোনার প্রকোপের কারণে এরই মধ্যে এগারো দফা নির্দেশনা দিয়েছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। যেকোনো উপায়ে এবারের আসরকে সফল করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কিছুদিনের মাঝেই দলগুলো আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা দেবে।

ডেইলি বাংলাদেশ/এএল