‘নিয়মিত সার পেতে সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে’

‘নিয়মিত সার পেতে সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে’

আশুগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪২ ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:৪৬ ২০ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

ছবি: ডেইলি ‍বাংলাদেশ

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, কৃষকরা যাতে নিয়মিত সার পায় সেজন্য  সংশ্লিষ্ট সবাইকে সময় মতো কাজ করতে হবে। পাশাপাশি প্রত্যেককে আন্তরিকতার সঙ্গেও কাজ করতে হবে। 

বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানা পরিদর্শনে এসে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, আশুগঞ্জ সার কারখানাটি বর্তমানে যে নাজুক অবস্থা রয়েছে তা উত্তরণের জন্য নষ্ট ও পুরনো যন্ত্রপাতি পুনঃস্থাপন করা হবে। পাশাপাশি বিদেশ থেকে যাতে করে আমাদের কোনো ধরনের সার আমদানি করতে না হয়, সেজন্য সবাইকে দেশীয় সার উৎপাদন বাড়ানোর জন্য তাগিদ দেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, কারখানায় নাইট্রোজেন কেনার নামে অনিয়মের সঙ্গে যারা জড়িত তাদের কাউকেই ছাড় দেয়া হবে না। এর সঙ্গে আর কারা জড়িত, তাদের খুঁজে বের করার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি এরইমধ্যে কাজ শুরু করেছেন। এর সঙ্গে যারাই জড়িত থাকবে তাদের চাকরিচ্যুত করার পাশাপাশি আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন বিসিআইসির চেয়ারম্যান মো. হাইয়ুল কাইয়ুম, আশুগঞ্জ সার কারখানার ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান, প্রতিমন্ত্রীর একান্ত সচিব শাহ মুমিন, আশুগঞ্জের ইউএনও মো. নাজিমুল হায়দার, আশুগঞ্জ সার কারখানার মহাব্যবস্থাপক (প্রশাসন) এটিএম বাকিসহ অন্যরা।

ডেইলি বাংলাদেশ/জেডআর