Alexa নিষেধাজ্ঞা না মানায় কারাগারে গেলেন ২১ জেলে

নিষেধাজ্ঞা না মানায় কারাগারে গেলেন ২১ জেলে

সিরাজগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:১১ ২১ অক্টোবর ২০১৯   আপডেট: ২২:০৫ ২১ অক্টোবর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জের যমুনা নদীর বিভিন্ন এলাকায় ইলিশ শিকারের দায়ে ২১ জেলেকে ১০ দিন করে কারাদণ্ড দেয়া হয়েছে। সেই সঙ্গে এক লাখ পাঁচ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার ভোর ৫টা থেকে দুপুর পর্যন্ত সিরাজগঞ্জ সদরের যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে এ দণ্ডাদেশ দেন সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। এ অভিযানে সহযোগিতা করে সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মো. আনোয়ার হোসেন ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সিরাজগঞ্জ সদর উপজেলার বেলাল, ফুলচান, ইলিয়াস, মনিরুল, আলামিন, সাইফুল, রবি আলম, বেলকুচি উপজেলার হানিফ, শাহাদাত, আবুল কালাম, মজনু, শাহালম, শাহ আলম, সোনা মিয়া, আশরাফ, সুরুজ্জামান, ফটিক, টাংগাইল জেলার কালিহাতী উপজেলার খাদেম, টাংগাইল সদর উপজেলার শাহ আলম, হাছেন ও হোসেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান জানান, সোমবার ভোর ৫টা থেকে দুপুর পর্যন্ত সিরাজগঞ্জ সদরের যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়। এ সময় কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ২১ জনকে আটক, এক লাখ পাঁচ হাজার মিটার ক্যারেন্ট জাল ও ৩০ কেজি ইলিশ মাছ উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে ২১ জনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়।

উদ্ধার কারেন্ট জাল পুড়িয়ে ধবংস করা হয় এবং মাছগুলো স্থানীয় এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়। পরবর্তীতে আসামিদের সাজা পরোয়ানামূলে সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।

ডেইলি বাংলাদেশ/আরএম