নিভে যাওয়ার পথে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট

নিভে যাওয়ার পথে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫৩ ১৪ জুলাই ২০২০   আপডেট: ১৫:০১ ১৪ জুলাই ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

রাজনৈতিকভাবে এখন অনেকটাই দুর্বল হয়ে জনসমর্থন শূন্য বাংলাদেশ ইসলামী ফ্রন্ট। নেই চোখে পড়ার মতো কোনো কর্মসূচি। ফলে ধীরে ধীরে নিভে যাওয়ার পথে দলটি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে জাতীয় পার্টির (জাপা) নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোটে যোগ দিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও জনসমর্থন বা লোকবলের অভাবে সুবিধা করতে পারেনি দলটি। শেষ পর্যন্ত তারা অনেকটা নীরবেই জোট থেকে সরে দাঁড়িয়েছে বলে জানা গেছে।

বিভিন্ন সূত্র জানায়, দলটির সদর দফতর রাজধানীর ফকিরাপুলে হলেও এখানে নেই জনসমর্থন। চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় কিছু সমর্থক থাকলেও এর বাইরে সারাদেশে সংগঠনটির তেমন কোনো পরিচিতিও নেই। দলটি মোমবাতি প্রতীক নিয়ে প্রতিষ্ঠালগ্নে মোটামুটি আলোচনায় থাকলেও এখন অনেকে ভুলে গেছেন এই প্রতীক কোন দলের।

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট- আহলে সুন্নাত ওয়াল জামা'আতের পতাকাবাহী। বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধিত একটি ইসলামী রাজনৈতিক দল।

সংসদ নির্বাচনসহ আঞ্চলিক নির্বাচনে দলটি অংশগ্রহণ করে থাকলেও বিজয়ীর তালিকায় আসতে দেখা যায় না।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এম এ মান্নান, মহাসচিব এম এ মতিন। দলটি প্রতিষ্ঠা করা হয় ১৯৯০ সালের ২১ ডিসেম্বর। প্রতিষ্ঠার ৩০ বছরেও জনপ্রিয়তা অর্জন করে দেশের রাজনীতির অঙ্গনে বা মানুষের মনে জায়গা করতে পারেনি। ধীরে ধীরে জনসমর্থন শূন্য হয়ে পড়েছে। তাই নীরবেই নিভে যাওয়ার পথে দলটি।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এসএএম