নিজ গ্রামে বাধা, সৎকার হলো শ্বশুরবাড়িতে

নিজ গ্রামে বাধা, সৎকার হলো শ্বশুরবাড়িতে

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:৩৪ ১০ জুন ২০২০  

শুধাংশু সাহা। ফাইল ছবি

শুধাংশু সাহা। ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর পর নিজ গ্রামে সৎকার হলো না এনবিআর-এর ঢাকায় কর অঞ্চল-৩ এর ডেপুটি কর কমিশনার শুধাংশু সাহার। গ্রামবাসীর বাধার মুখে শ্বশুর বাড়িতে তার সৎকার করে প্রশাসন।

শুধাংশু সাহার বাড়ি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার গাড়ামাসি গ্রামে। মঙ্গলবার বিকেলে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পাড়াগ্রামে শ্বশুরবাড়ির পারিবারিক শ্মশানঘাটে তার সৎকার করা হয়।

এ তথ্য নিশ্চিত করে ঘাটাইলের ইউএনও অঞ্জন কুমার সরকার জানান, করোনা সতর্কতার কারণে শুধাংশু সাহার সৎকারে তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন না।

শুধাংশু সাহার স্ত্রী মানসী দাশ জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর পর নিজ গ্রামে নেয়া হয় তার স্বামীর মরদেহ। কিন্তু করোনাভাইরাসের কারণে গ্রামবাসী সেখানে সৎকার করতে দেয়নি। পরে শ্বশুরবাড়ি নিয়ে গেলে সেখানেও গ্রামবাসী বাধা দেয়। এরপর প্রশাসনের সহযোগিতায় সৎকার করা হয়।

তিনি বলেন, আমি ও আমার ৬ বছরের মেয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার বাসায় আইসোলেশনে আছি। বাসা লকডাউন করা হয়েছে। বাসা থেকে বের হতে দিচ্ছে না। মৃত্যুর পর আমার স্বামীকে দেখতে পারিনি। তার শেষকৃত্য দেখতে পারিনি। মেয়েও তার বাবাকে শেষ দেখা দেখতে পেল না।

ডেইলি বাংলাদেশ/এআর