Alexa নিজের জন্য নয়, দলের জন্য স্বার্থপর হতে হবে

নিজের জন্য নয়, দলের জন্য স্বার্থপর হতে হবে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:০২ ২৬ জানুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

ব্যাটসম্যানদের ব্যর্থতায় প্রথম দু’ম্যাচ হেরে ইতোমধ্যে পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি সিরিজ হার নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশ ক্রিকেট দলের। সিরিজ হারের জন্য বাংলাদেশি ব্যাটসম্যানদের ম্যাচ জয়ের ক্ষুধা না থাকা ও দুর্বল মানসিকতাকে দায়ী করছেন টাইগারদের ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি।

পাকিস্তান সফরে যাননি ম্যাকেঞ্জি। টেস্ট পরামর্শক হওয়ায় পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচের জন্য দেশেই বড় ফরম্যাটের খেলোয়াড়দের নিয়ে কাজ করছেন তিনি। অনুশীলনে ম্যাকেঞ্জি বলেন, বাংলাদেশের ব্যাটসম্যানদের আরও বেশি ক্ষুধার্ত ও ধারাবাহিকতা দেখাতে হবে। মাঝে-মাঝে নিজের জন্য নয়, দলের জন্য স্বার্থপর হতে হবে।

ম্যাকেঞ্জি মূলত বাংলাদেশ টেস্ট দলের ব্যাটিং পরামর্শক। দলের প্রতি নিজের হতাশা প্রকাশ করতে দ্বিধা করেননি তিনি। তার মতে, জাতীয় দলের কিছু খেলোয়াড় কোন লক্ষ্য ছাড়াই দলের অংশ হতে পেরে খুশি।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে বাংলাদেশের স্কোর ছিলো, ৫ উইকেটে ১৪১ রান ও ৬ উইকেটে ১৩৬ রান। আর দু’ম্যাচে ৫ ও ৯ উইকেটে ম্যাচ হারে টাইগাররা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাকেঞ্জি বলেন, ‘আমাদের আরো বেশি ধারাবাহিকতা দরকার এবং আমি চাই কিছু খেলোয়াড় নিজের জন্য নয়, দলের জয়ের জন্য কিছু খেলোয়াড় স্বার্থপর হোক।’

তিনি বলেন, ‘যদি আমি ৮০ রান করি, তবে কেন ১৪০ বা ২০০ রান করতে পারবো না? আমি চাই, তারা আরো অনেক স্বার্থপর হোক এবং আরো বেশি ক্ষুধার্ত হোক। আমার চাওয়া ধারাবাহিকতার জন্য তারা ক্ষুর্ধাত হোক। কেননা অনেক সময়ই দেখা যায় কিছু খেলোয়াড় পরের ম্যাচে দলে থাকার জন্য ৪০ রান করেই খুশি হয়ে থাকে, এটা খুবই ভুল মানসিকতা।’

ডেইলি বাংলাদেশ/এম