Alexa নিউজিল্যান্ডে সিরিজ জিতল টাইগার যুবারা

নিউজিল্যান্ডে সিরিজ জিতল টাইগার যুবারা

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩৭ ১৩ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:৩৯ ১৩ অক্টোবর ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচ দাপটের সঙ্গে জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ড যুব দল জিতলেও শেষ ম্যাচেও রক্ষা পায়নি তারা। শেষ ওয়ানডেতে কিউইদের ৭৩ রানে হারিয়ে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে টাইগার যুবারা।

বার্ট সার্টক্লিফ ওভালে টস জিতে ৮ উইকেটে ৩১৬ রানের বিশাল সংগ্রহ গড়ে বাংলাদেশ। দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমনের দারুণ ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে আসে ১২০ রান। তানজিদ সর্বোচ্চ ৭১ রানে ফিরলে উল্লেখযোগ্য কার্যকরী ইনিংসগুলো আসে পারভেজ (৪৮), শাহাদাত (৪৮) ও লেজের দিকে অভিষেক দাসের পক্ষ থেকে। শেষ দিকে দ্রুতগতিতে ৪৮ রান তোলেন অভিষেক। তাদের মিলিত ভূমিকায় ৮ উইকেটে ৩১৬ রানের বড় সংগ্রহ গড়ে সফরকারী যুব দল।

বড় লক্ষ্যে খেলতে নেমে নিউজিল্যান্ড যুব দলকে শুরু থেকে চেপে ধরেন পেসার শরিফুল ইসলাম। তার বোলিং তোপেই ২৭ রানে বিদায় নেন দুই ওপেনার। নিয়মিত বিরতিতে আরও উইকেট তুলে নিয়ে স্বাগতিকদের কোণঠাসা করে দেন এই পেসার।

ফার্গুস লেলম্যান ৫৬, অধিনায়ক জেসে তাসকফ ৩৯ ও জক ম্যাকেঞ্জি ৪৭ রান করলেও জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। কিউইরা ৪৩.৪ ওভারে অলআউট হয় ২৪৩ রানে।
শরিফুল ৪৩ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। দুটি নেন রাকিবুল হাসান, একটি করে নেন তানজিম, অভিষেক ও শামিম।
 

ডেইলি বাংলাদেশ/আরএস