নিউইয়র্কে করোনা কাড়ল আরো ৪ বাংলাদেশির প্রাণ 

নিউইয়র্কে করোনা কাড়ল আরো ৪ বাংলাদেশির প্রাণ 

প্রবাস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৫৪ ১০ মে ২০২০   আপডেট: ২০:৫৮ ১০ মে ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা নিউইয়র্কে আরো ৪ বাংলাদেশির প্রাণ কেড়েছে। এ নিয়ে প্রাণঘাতী এই ভাইরাসে ২১৪ বাংলাদেশির মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। 

জানা গেছে, স্থানীয় সময় শনিবার ভোরে নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহের তাসমীন নাওয়ার তমা মারা গেছেন। তিনি স্বামী ও সন্তান নিয়ে লং আইল্যান্ডে থাকতেন। এছাড়া লং আইল্যান্ড হাসপাতালে মারা গেছেন কুইন্সে বসবাসরত সিলেটের মুজাহেদ আলী।

অপরদিকে শনিবার বিকেলে সিলেটের বিয়ানিবাজারের আলতাফ হোসেন লনী মিয়া ম্যানহাটানে মাউন্টশিনাই হাসপাতালে মারা গেছেন। এছাড়া একই দিন উডসাইডে বসবাসরত দিনাজপুরের মো. আব্দুল আজিজ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এদিকে নিউইয়র্ক সিটিসহ পুরো রাজ্যে শুক্রবার মারা গেছে মোট ২২৬ জন। আগের দিন এ সংখ্যা ছিল ২১৬ অর্থাৎ একদিনের ব্যবধানে ১০ জন বেড়েছে। 

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়াল্ডোমিটারের তথ্যানুযায়ী, করোনায় আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৩ লাখ ৪৯ হাজার ৫৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮০ হাজার ৭৮ জনের।

ডেইলি বাংলাদেশ/জেডআর