নায়ক রাজ রাজ্জাকের নামে বাংলো, বিস্মিত তার পরিবার

নায়ক রাজ রাজ্জাকের নামে বাংলো, বিস্মিত তার পরিবার

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:২৩ ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২১:২৫ ২৪ ফেব্রুয়ারি ২০২০

নায়ক রাজ রাজ্জাক

নায়ক রাজ রাজ্জাক

চা বাগান, লেক, হাওর, উঁচু নিচু পাহার, ঘন জঙ্গলে সাজানো অদ্ভুত সুন্দর জনপদের নাম শ্রীমঙ্গল। মৌলভীবাজার জেলার এই জনপদে খোঁজ মিললো চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক রাজ রাজ্জাকের নামে একটি বাংলোর। শ্রীমঙ্গলের রাধানগরের ‘হারিমেটেজ গেস্ট হাউজ’র একটি বাংলোর নাম রাখা হয়েছে এই কিংবদন্তি নায়কের নামে। যা দেখে বিস্মিত রাজ্জাকের পরিবার। 

গত ২১ ফেব্রুয়ারি নায়করাজের স্ত্রী ও তার বড় ছেলে অভিনেতা বাপ্পারাজ শ্রীমঙ্গলের রাধানগরে গিয়েছিলেন ‘হারিমেটেজ গেস্ট হাউজ’-এ। সেখানে গিয়ে তারা দেখতে পান এখানকার একটি বাংলোর নাম রাখা হয়েছে রাজ্জাকের নামে। 

জানা গেছে, ছয় মাস আগে অতিথিশালার কর্ণধার আইনজীবী সুলতানা ফাইজুন্নাহার এটি নির্মাণ করেন। সেসময় নতুন বাংলোটিকে নায়করাজ রাজ্জাককে উৎসর্গ করেন। উৎসর্গ পত্রে লেখা আছে ‘নায়করাজ রাজ্জাক স্মরণে- যিনি এই পর্ণকুটিরে একাধিকবার পদধূলি দিয়াছেন’।

নিজের বাবার নামে এমন বাংলো উৎসর্গ দেখে অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন অভিনেতা বাপ্পারাজ। বিষয়টি নিয়ে তিনি এতোটাই আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন যে বারবার চোখের জল ফেলেছেন। 

এ বিষয়ে বাপ্পারাজ বলেন, আব্বা চলে যাওয়ার পর অনেকেই অনেক কিছু করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। দিন-সময় দুটোই যাচ্ছে। তবে শেষ পর্যন্ত এতো দূরে এসে এ রকম উদ্যোগ দেখতে পাবো তা কখনো ভাবিনি। আমি এবং আমার পরিবার সুলতানা ফাইজুন্নাহারের কাছে ভীষণ কৃতজ্ঞ। 

প্রসঙ্গত, নায়ক রাজ রাজ্জাক ২০১৭ সালের ২১ আগস্ট মারা যান। এরপর চলচ্চিত্রাঙ্গনের নানা সংগঠন তার নামে স্থাপনা বা অন্যকিছুর নামকরণের প্রতিশ্রুতি দিয়েছিল। এর মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হলো নায়করাজের নামে সড়ক কিংবা বিএফডিসির কোনো একটি ফ্লোর করা। কিন্তু অনেকটা সময় পেরিয়ে গেলেও নায়ক রাজের নামে কিছুই হয়নি। 

ডেইলি বাংলাদেশ/এনএ