নারী হওয়া সত্ত্বেও কোনো কিছুকে পরোয়া করেননি জাহ্নবী

নারী হওয়া সত্ত্বেও কোনো কিছুকে পরোয়া করেননি জাহ্নবী

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৫০ ৭ আগস্ট ২০২০   আপডেট: ২০:০৮ ৭ আগস্ট ২০২০

‘গুঞ্জন সাক্সেনা : দ্য কারগিল গার্ল’ ছবির দৃশ্যে জাহ্নবী কাপুর

‘গুঞ্জন সাক্সেনা : দ্য কারগিল গার্ল’ ছবির দৃশ্যে জাহ্নবী কাপুর

চলতি বছরে বলিউডের অন্যতম আলোচিত সিনেমা জাহ্নবী কাপুর অভিনীত  ‘গুঞ্জন সাক্সেনা : দ্য কারগিল গার্ল’। ভারতীয় বিমান বাহিনীর প্রথম নারী পাইলট গুঞ্জন সাক্সেনার জীবনীভিত্তিক এই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করছেন তিনি। চরিত্রটিতে অভিনয়কালে ইতিহাস-গড়া ওই পাইলটের সঙ্গে বেশ কিছু সময়ও কাটিয়েছেন জাহ্নবী কাপুর।

করোনাভাইরাসের কারণে প্রেক্ষাগৃহের পরিবর্তে আগামী ১২ আগস্ট মুক্তি পাচ্ছে নেটফ্লিক্সে। এরইমধ্যে প্রচারণার লক্ষ্যে প্রকাশ পেয়েছে ছবিটির ট্রেলার। সেখানে গুঞ্জন সাক্সেনার ভূমিকায় জাহ্নবী ভক্তদের চমকে দিয়েছেন। অনেকেই সামাজিক মাধ্যমে ছবিটি নিয়ে তাদের আশাবাদ ব্যক্ত করেছেন। পাশাপাশি জাহ্নবী যে সিনেমায় দারুণ অভিনয় করেছেন, ট্রেলার দেখেই ভক্তরা অনেকটা নিশ্চিত। 

এই ছবির ট্রেলারে দেখা যায়, গুঞ্জন সাক্সেনা যুদ্ধে যাওয়ার আগে তার বাবার আশীর্বাদ নিচ্ছেন। নারীর জন্য সুযোগ-সুবিধার অভাব থাকা সত্ত্বেও তিনি কোনো কিছুকে পরোয়া করেননি। দেশের জন্য যুদ্ধ করতে কারগিল যাচ্ছেন। 

গুঞ্জন সাক্সেনা কীভাবে লিঙ্গবৈষম্যকে বাধা হিসেবে দাঁড়াতে দেননি এবং নিজেকে এর শিকার হতে দেননি। এর পরিবর্তে তিনি শুধু পরিশ্রম করেছেন, যা অনুপ্রেরণা জাগায়। সেই গল্পই উঠে আসবে ছবিতে। এটি পরিচালনা করছেন শরণ শর্মা। এতে আরো অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠি ও অঙ্গদ বেদিসহ অনেকে। 

ডেইলি বাংলাদেশ/এনএ/এমআরকে