নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নাইটের সেঞ্চুরি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নাইটের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:১৬ ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৪:১৮ ২৬ ফেব্রুয়ারি ২০২০

সেঞ্চুরির পর হিথার নাইট

সেঞ্চুরির পর হিথার নাইট

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। বুধবার টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। এ ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন ইংলিশ দলপতি হিথার নাইট। তার অপরাজিত ১০৮ রানের ইনিংসের ওপর ভর করে ৯৮ রানের বড় জয় পেয়েছে ইংল্যান্ড।

টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় থাইল্যান্ড। তাদের শুরুটা ছিল অসাধারণ। ইংল্যান্ডের হয়ে উদ্বোধন করতে নামা অ্যামি জোনস ও ড্যানি ওয়াটকে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরত পাঠায় তারা। 

তবে এরপর প্রতিরোধ গড়ে তোলেন নাটালি স্কাইভার ও হিথার নাইট। দুজনের কেউই থাইল্যান্ডের বোলারদের আর কোনো সুযোগ দেননি। ১১০ বলে অপরাজিত ১৬৯ রানের জুটি গড়েন তারা। নির্ধারিত ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিল দুই উইকেট হারিয়ে ১৭৬ রান।

স্কাইভারের তুলনায় শুরু থেকেই বেশি আক্রমণাত্মক ছিলেন নাইট। ৩৮ বলে পূর্ণ করেন অর্ধশতক। এরপর ক্যারিয়ারের প্রথম শতকে পৌঁছাতে খেলেন আরো ২৫ বল। শেষ পর্যন্ত ৬৬ বলে ১০৮ রানে অপরাজিত থাকেন তিনি। অপরপ্রান্তে ৫২ বলে ৫৯ রান করে অপরাজিত ছিলেন স্কাইভার।

জবাবে শুরুতেই উইকেট হারায় থাইল্যান্ড। এরপর নাট্টাকান চ্যান্টাম ও নান্নাপাট কঞ্চারনকাই মিলে ৪৭ রানের জুটি গড়েন। ৩২ রান করে চ্যান্টাম ফেরার পর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৭৮ রান তুলতেই ওভার শেষ হয়ে যায়। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান করেন নারুমল চাওয়াই।

দুই ম্যাচে এক জয় পেলেও বড় রান রেটের সুবিধা নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে ইংল্যান্ড। অন্যদিকে দুই ম্যাচেই হেরে থাইল্যান্ড আছে টেবিলের তলানীতে। 

ডেইলি বাংলাদেশ/এএল