Alexa নামমাত্র খরচে ঘুরে বেড়ানোর সুযোগ

নামমাত্র খরচে ঘুরে বেড়ানোর সুযোগ

ভ্রমণ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০২ ১২ মে ২০১৯  

মারমেইড বিচ রিসোর্ট

মারমেইড বিচ রিসোর্ট

এই সময়ে ঘুরলেই লাভ! বছরের অন্যান্য সময়ে যে হোটেল ও রিসোর্টগুলো বেশ চওড়া দাম হাঁকাতো, রমজান উপলক্ষে তারা দিচ্ছে বিশাল ছাড়। অনেক রিসোর্টে তো নামমাত্র মূল্যে থাকা যাচ্ছে! কম বাজেটের ভ্রমণপিপাসুরা চাইলে সুযোগগুলো কাজে লাগাতে পারেন।

সাইরু হিল রিসোর্ট

পাহাড় ভালো লাগে আপনার? যেতে পারেন বান্দরবান শহর হতে প্রায় ২০ কিলোমিটার দূরের সাইরু হিল রিসোর্টে। সেখানে গিয়ে মনপ্রাণ জুড়োবে বেরসিক মানুষেরও! পাহাড়, নদী, আকাশ, মেঘ আর নান্দনিক ভঙ্গিমায় সাজানো গোছানো এই রিসোর্টটি, একইসঙ্গে চোখ আর মনের প্রশান্তি এনে দেয়। রমজানে রিসোর্টটি দিচ্ছে বিশেষ মূল ছাড়। এই রিসোর্টে পাঁচ ধরনের ক্যাটাগরির রুম রয়েছে। সাংগু ভিউ ৯ হাজার, সাংগু ভিউ উইথ টেরেস ১১ হাজার, এক্সিকিউটিভ ১২ হাজার, প্রিমিয়াম ১৩ হাজার এবং ফ্যামিলি কটেজ রুম ১৬ হাজার টাকায় ভাড়া পাওয়া যাবে। প্রত্যেক রুমের সঙ্গেই কমপ্লিমেন্টারি বুফে ব্রেকফাস্ট/সেহরি, ইফতার ও ডিনার প্রযোজ্য।

গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফ

এই সময়ে চায়ের দেশে যেতে চাইলে বেছে নিতে পারেন পাঁচ তারকা মানের রিসোর্ট গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফকে। তারা দিচ্ছে ৪০০০ টাকায় থাকা-খাওয়ার সুযোগ। এই রিসোর্টে বিনোদনের জন্য আধুনিক সকল সুযোগ সুবিধা রয়েছে। রয়েছে, মুভি থিয়েটর, স্পা, সুইমিংপুল, জিম, লাইব্রেরি ও জিম সেন্টারের সুবিধা। আট ধরণের বিভিন্ন মানের সুবিধাসহ এখানে সর্বমোট ১৩৫ টি কক্ষ রয়েছে। বছরের অন্যান্য সময়ে ভাড়া অনেক বেশি হয়ে থাকে।

দ্যা প্যালেস রিসোর্ট

হবিগঞ্জের বাহুবল উপজেলার ৫ তারকা মানের দ্যা প্যালেস রিসোর্টও রমজান উপলক্ষে ছাড় দিচ্ছে। রিসোর্টের চারপাশে সবুজ পাহাড়ের সমারোহ আর মেঘের লুকোচুরি খেলা মনকে সহজেই প্রফুল্য করে তোলে। প্রায় ১৫০ একর পাহাড়ি ভূমিতে ৩০ হাজার গাছ, ঝরনা, চা বাগান, রাবার বাগান দিয়ে সাজিয়ে পরিপূর্ণ করে দ্যা প্যালেস রিসোর্টের ভিলাগুলো গড়ে তোলা হয়েছে। চমৎকার নির্মাণশৈলি ও মনোরম পরিবেশের এই রিসোর্ট সত্যিকার অর্থেই যেন এক রাজপ্রাসাদ। তাদের ফেসবুক পেজে দেখা গেল, দুজন এখানে এক রাত থাকতে পারবেন ১০ হাজার টাকায়। এই টাকার মধ্যেই দু’জন সাহরি ও ইফতারসহ রাতের খাবার পাচ্ছেন। এ ছাড়া সুইমিং পোল, বাইরের খেলাধুলা ও সিনেমা হল ব্যবহারের জন্য বাড়তি অর্থ গুনতে হবে না।

মারমেইড বিচ রিসোর্ট

পাহাড় বা চা বাগান নয়, সমুদ্র ভালো লাগে আপনার? তাহলেও চিন্তা নেই। বেছে নিতে পারেন কক্সবাজারের সাগরপাড়ের গোছানো-পরিপাটি মারমেইড বিচ রিসোর্ট। এই রিসোর্টে পরিবেশের জন্য ক্ষতিকর এমন সব জিনিস যথাসম্ভব কম ব্যবহার করা হয়েছে। ইয়োগা সেন্টার, স্পা, নৌকা ভ্রমণ, সম্মেলন কক্ষ, প্রেক্ষাগৃহ ইত্যাদি সবকিছুরই ব্যবস্থা রাখা হয়েছে এই পরিবেশবান্ধব অবকাশ যাপন কেন্দ্রে। পুরো রমজানে এখানে দুজনের থাকার খরচে পাওয়া যাবে ৫০ শতাংশ ছাড়। সঙ্গে থাকছে বুফে ইফতার।

ডেইলি বাংলাদেশ/এনকে