নাটোরে গ্রহণযোগ্যতা হারাচ্ছে বিএনপি

নাটোরে গ্রহণযোগ্যতা হারাচ্ছে বিএনপি

নাটোর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৬ ১৫ জুলাই ২০২০   আপডেট: ১৭:১৭ ১৫ জুলাই ২০২০

সংগৃহীত

সংগৃহীত

নাটোরে করোনা পরিস্থিতিতে অসহায় মানুষদের দোরগোড়ায় ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছে আওয়ামী লীগসহ অন্যান্য সামাজিক সংগঠন। কিন্তু এ ক্ষেত্রে নীরব ভূমিকায় বিএনপিসহ তাদের সমমনা দলগুলো। দুর্যোগ আর মহামারিতে জেলায় সরব না থাকার কারণে দিনের পর দিন সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্যতা হারাচ্ছে দলটি।

জেলা বিএনপির একাধিক কর্মী জানান, জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ সাবেক এমপিরা ও বড় বড় নেতারা দীর্ঘদিন ধরে ঢাকায় অবস্থান করছেন। তারা ঢাকায় বসেই জেলা বিএনপির নেতাকর্মীদের চালান। এ কারণে এসব নেতাদের সঙ্গে কর্মীদের এক ধরনের দূরত্ব তৈরি হয়েছে। যে কারণে দলীয় নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে বিশৃঙ্খলতা। জেলা বিএনপির বেশিরভাগ নেতাকেই দেখা যায়নি ত্রাণ সহযোগিতা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে।

এ বিষয়ে গুরুদাসপুর উপজেলা বিএনপির নেতা আব্দুল আজিজ বলেন, নাটোর জেলায় বিএনপির ব্যবসায়ী, ঠিকাদারসহ বিত্তবান অনেক নেতা রয়েছেন। বেশিরভাগ নেতাই নিজেদের ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত রয়েছেন। তারা কর্মীদের খোঁজ-খবরও রাখেন না, দু:সময়ে পাশে দাঁড়ান না। আমাদের অনেক নেতাকর্মী বর্তমান করোনা সংকটের কারণে আর্থিক সমস্যায় মানবেতর জীবনযাপন করছেন।

নাটোর নলডাঙ্গা পৌরসভার সোনাপাতিল বাসিন্দা মহিদুল আলম বলেন, করোনার কারণে আমাদের কাজকর্ম সব বন্ধ হয়ে আছে। পরিবারে দু’বেলা খাবার ব্যবস্থা করতে আমরা হিমশিম খাচ্ছি। পৌরসভার কাউন্সিলার শফিকুল ইসলাম পিয়াশের দেয়া ত্রাণ সাহায্য ছাড়া আমরা আর কোথাও থেকে সহযোগিতা পাইনি।

এ সম্পর্কে জানতে জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মুঠোফোনে কল দেয়া হলে তিনি বলেন, ঢাকায় একটু ব্যস্ত আছি, পরে কথা বলবো।

ডেইলি বাংলাদেশ/এস/আরআর/এসআর