নাঈমকে নিয়ে যা করতে মানা করলেন মুমিনুল

নাঈমকে নিয়ে যা করতে মানা করলেন মুমিনুল

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:১০ ২৫ ফেব্রুয়ারি ২০২০  

নাঈম হাসান ও মুমিনুল হক

নাঈম হাসান ও মুমিনুল হক

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। এ ম্যাচে টাইগারদের বোলিং আক্রমণে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন নাঈম হাসান। দুই ইনিংস মিলিয়ে নয়জন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়েছেন এ ডানহাতি অফস্পিনার। তবে ক্যারিয়ারের উষালগ্নে থাকা নাঈমকে নিয়ে বেশি মাতামাতি না করতে অনুরোধ করেছেন টাইগার টেস্ট ক্যাপ্টেন মুমিনুল হক।

সদ্যসমাপ্ত ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ৩৮ ওভার বল করে ৭০ দিয়ে ৪টি উইকেট শিকার করেছিলেন নাঈম। সেবার ইনিংসে ফাইফারের আক্ষেপ থাকলেও দ্বিতীয় ইনিংসে সেই আক্ষেপ মিটিয়েছেন তিনি। এবার ২৪ ওভারে ৮২ রান খরচায় ৫টি উইকেট শিকার করেছেন এই বোলার।

এখন পর্যন্ত মোটে ৫টি টেস্ট খেলেছেন নাঈম। এর মাঝে ৮ ইনিংস বল করে ঝুলিতে পুরেছেন ১৯ উইকেট। ফাইফারের দেখা পেয়েছেন মোট দুইবার। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাত্র ১৯ বছর বয়সী এ সম্ভাবনাময় বোলারকে নিয়ে বড় কোনো মন্তব্য করতে চান না অধিনায়ক মুমিনুল। এমনকি সংবাদমাধ্যমকেও এমন কিছু থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেছেন তিনি।

মুমিনুল বলেন, ‘ও কেবল ক্যারিয়ার শুরু করেছে। আমি এখনই এটা নিয়ে খুব বেশি বলতে চাই না। আপনাদের কাছে একটা অনুরোধ থাকবে যেটা আমার জন্য, ওর (নাঈম) জন্য, বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো হবে। ওর ক্যারিয়ারে এখনো অনেক কিছু করার বাকি আছে। ও যেভাবে শুরু করেছে, খুব ভালো বোলিং করেছে। আশা করছি আরও ভালো করবে। এখনই অসাধারণ এরকম কিছু বলতে চাচ্ছি না। ধীরে ধীরে ও আরও উন্নতি করবে। আন্তর্জাতিক ক্রিকেটে শুরুর দিকেই বোঝা যায় না, অনেক দূর যেতে হবে। আমার কাছে মনে হয়, ওর আরও বেশি উন্নতি করতে হবে।’

ডেইলি বাংলাদেশ/এএল