Alexa নলকূপের গ্যাসে হচ্ছে রান্না!

নলকূপের গ্যাসে হচ্ছে রান্না!

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৪ ২৩ অক্টোবর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

নলকূপ দিয়ে বের হচ্ছে গ্যাস, সেই গ্যাসে হচ্ছে রান্না। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে বরিশালের বারেকগঞ্জ উপজেলার পৌরসভার ৮নং ওয়ার্ডে।

এখানে গভীর নলকূপ বসাতে গিয়ে গ্যাসের সন্ধান পাওয়া গেছে। ওই গ্যাস দিয়ে চলছে ঘরের রান্নার কাজ।

মঙ্গলবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করে যথাযথ কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করবেন বলে জানিয়েছেন ইউএনও।

নলকূপ বসানো শ্রমিকদের প্রধান আব্দুর রহমান বলেন, গভীর নলকূপ বসানোর জন্য গর্ত করা শুরুর পর থেকেই গ্যাস চাপ অনুভব করি আমরা। তবে দুই শ ফুট নিচে গেলে এ চাপ বাড়তে থাকে। তবে ওই সময় গ্যাসের বিষয়টি আমাদের মাথায় আসেনি। আমাদের ধারণা ছিল মাটির জন্য হয়তো এমনটি হচ্ছে। পরবর্তীতে ৮ শ ফুট যাওয়ার পর আমরা গ্যাসের বিষয়টি নিশ্চিত হই। এমনকি আগুন জ্বালিয়ে তা পরীক্ষা করি। এরপর নলকূপ বাদ দিয়ে সেখানে চলছে রান্নার কাজ।

৮নং ওয়ার্ডের কাউন্সিলর আলিম জমাদ্দার বলেন, এক সপ্তাহ আগে থেকেই খালেক মোল্লার বাড়িতে গভীর নলকূপ বসানোর কাজ শুরু হয়। ২ শ ফুট নিচে যাওয়ার সময় গ্যাসের চাপ অনুভব করে নলকূপের মিস্ত্রিরা। এরপর ৮ শ ফুট গভীরে যাওয়া পর গ্যাস ওঠা শুরু হয়। সোমবার থেকে গ্যাসের চাপ বাড়তে থাকে। এরপর ওই বাড়ির নারীরা ইট দিয়ে চুলা বানিয়ে সেখানে আগুন ধরিয়ে রান্নার কাজ শুরু করেন। গ্যাসের চাপ ভালো থাকায় রান্নার কাজ সহজেই হচ্ছে বলে জানতে পেরে সরেজমিনে গিয়ে বিষয়টি নিশ্চিত হওয়ার পর ইউএনওকে বিষয়টি অবহিত করা হয়।

কাউন্সিলর আরো জানান, মঙ্গলবার বিকেলে ইউএনও মাধবী রায় ও সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। ইউএনও পরিদর্শনের বিষয়টি স্বীকার করে জানান, যথাযথ কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ