নতুন স্পিনারদের দেখে নিলেন ভেট্টোরি

নতুন স্পিনারদের দেখে নিলেন ভেট্টোরি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৫৯ ২৭ ফেব্রুয়ারি ২০২০  

তরুণদের সঙ্গে ভেট্টোরি

তরুণদের সঙ্গে ভেট্টোরি

বাংলাদেশের স্পিন বোলিং কোচ হয়ে আসার পর দিনপ্রতি দুই লাখ টাকা করে পারিশ্রমিক নিচ্ছেন ড্যানিয়েল ভেট্টোরি। বাংলাদেশ-জিম্বাবুয়ের একমাত্র টেস্ট ম্যাচ পাঁচদিনের হলেও চারদিনেই শেষ হয়েছে খেলা। তাই বাড়তি একদিন অপচয় না করে ভেট্টোরির কাছ থেকে তরুণ সম্ভাবনাময় স্পিনারদের কিছু শেখার সুযোগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বুধবার বিকেলে ঘণ্টা দুয়েকের নেট সেশনে ভেট্টোরির ক্লাসে ছিলেন অনূর্ধ্ব-১৯ দলের বাঁহাতি স্পিনার হাসান মুরাদ, টি-টোয়েন্টি দলের লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডের বাঁহাতি স্পিনার তানভির ইসলাম। 

মিরপুর ইনডোরের পাশের আউটার মাঠের নেটে শুরুতেই মুরাদকে নিয়ে কাজ করেন ভেট্টোরি। পেছন থেকে মুরাদের অনেকগুলো ডেলিভারি মোবাইলে ভিডিও করে নেন তিনি। এসময় পাশের নেটে বিপ্লব ও তানভির বল করছিলেন। পরে তাদের ডেলিভারিও খুঁটিয়ে খুঁটিয়ে দেখেন সাবেক কিউই অলরাউন্ডার।

কিভাবে বল করতে হবে শেখাচ্ছেন সাবেক কিউই অলরাউন্ডারঅনুশীলন শেষে ভেট্টোরির সঙ্গে কাজ করার অভিজ্ঞতা জানিয়েছেন হাসান মুরাদ। তিনি বলেন, ‘সে (ভেট্টোরি) তো একজন লেজেন্ড। তার সঙ্গে একটি সেশন করতে পারা আমার জন্য অনেক সৌভাগ্যের বিষয়। বোলিংয়ে বৈচিত্র্য নিয়ে বেশি কথা বলেছেন। ম্যাচে কীভাবে ফিল্ডিং সাজাতে হবে সেটি সম্পর্কেও ধারণা দিয়েছেন। ছোট ছোট আরো অনেক বিষয়ই ছিল।’

নতুনদের বোলিং সম্পর্কে ভেট্টোরি বলেন, ‘ওরা আজ ভালো বোলিং করেছে। তবে নেটে বল করা আর ম্যাচে বল করা একদমই ভিন্ন। ওদের সঙ্গে কাজ করার পর ম্যাচে দেখতে হবে ওরা কেমন করে। এটিই বেশি গুরুত্বপূর্ণ। তাইজুল, মিরাজ, নাঈমদের ক্ষেত্রে সেটিই আমি উপভোগ করি, যা শেখাচ্ছি তা কতটা ম্যাচে করতে পারে। আপাতত আমি এই ছেলেদের সম্পর্কে জানতে চেষ্টা করছি, ওদের স্কিল ও শক্তির জায়গা বোঝার চেষ্টা করছি।’

ডেইলি বাংলাদেশ/এএল