Alexa নগ্ন হয়ে আড়াই হাজার নারীর বিশ্ব রেকর্ড!

নগ্ন হয়ে আড়াই হাজার নারীর বিশ্ব রেকর্ড!

ডেস্ক নিউজ ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৫ ৯ মার্চ ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নানা কারণ ঘটিয়ে বিশ্ব রেকর্ড গড়া যায়। এবার এক ব্যতিক্রমী কাণ্ড ঘটিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন ইউরোপের দেশ আয়ারল্যান্ড। দেশটির একটি সমুদ্র সৈকতে হাজারো নারী একসঙ্গে নগ্ন হয়ে গোসল করলেন। আর এর মাধ্যমে তারা গড়লেন এই বিশ্ব রেকর্ড। 

এর আগের এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার। এবার ২ হাজার ৫০৫ জন নারী একসঙ্গে নগ্ন হয়ে আগের সেই রেকর্ড ভাঙলেন। রাশিয়ার সরকারি টেলিভিশন চ্যানেল আরটিতে এ নিয়ে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

আয়ারল্যান্ডের উইকলোর মাঘেরমোর নামক সৈকতে শুক্রবার ‘স্ট্রিপ অ্যান্ড ডিপ’ নামের ওই ইভেন্টটির আয়োজন করা হয়। পুরো দেশটির নারীরা সর্বোচ্চ সংখ্যক উপস্থিতির মাধ্যমে গণহারে নগ্ন হয়ে সাঁতার কাটেন। 

আর এ সংক্রান্ত আগের রেকর্ডটি ছিল অস্ট্রেলিয়ার। ২০১৫ সালের মার্চে অস্ট্রেলিয়ার পার্থে এক সমুদ্র সৈকতে ৭৮৬ জন নারী অংশ নিয়ে আগের রেকর্ডটি গড়েন। কিন্তু চার বছরের মাথায় সেই রেকর্ডটি ভাঙতে তার তিনগুণেরও বেশি মানুষ উপস্থিত হয়েছিলেন আয়ারল্যান্ডের এই ইভেন্টে।

এদিকে ইউরোপের আরেক দেশ ফিনল্যান্ড পার্থের সেই রেকর্ড ভাঙার দাবি অনেকদিন ধরেই করছিলেন। তাদের দাবি, ফিনল্যান্ডে ২০১৭ সালে একটি মিউজিক ফেস্টিভালে ৭৮৯ জন যৌথভাবে নগ্ন হয়ে সাঁতার কেটে পার্থের সেই রেকর্ডটি ভেঙ্গে দিয়েছেন। 

প্রসঙ্গত, একটি মহৎ উদ্যোগ এই ইভেন্টের পেছনে রয়েছে। এর মাধ্যমে উপার্জিত অর্থ ক্যানসারে আক্রান্ত শিশুদের সহযোগিতায় ব্যয় করা হয়। এছাড়া সেখানে অংশগ্রহণকারী অনেক নারী নিজেও ক্যানসারে ভুগছেন। 

ডেইলি বাংলাদেশ/জেডআর