Alexa ধস নেমেছে টাইগার শিবিরে

ধস নেমেছে টাইগার শিবিরে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২৯ ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ১৪:৩১ ২২ নভেম্বর ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। কলকাতার ইডেন গার্ডেন্সে দিবারাত্রির এই টেস্টের মধ্য দিয়ে গোলাপি বলে অভিষেক হলো দু’দলের। শুরুতেই সাজঘরে ফিরেছেন ওপেনার ইমরুল কায়েস। তাকে অনুসরণ করলেন মুমিনুল হক ও মোহাম্মদ মিথুন। ব্যাটিং ধসে শুরুতেই ব্যাকফুটে টাইগাররা। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৭ রান।

ঐতিহাসিক টেস্টে বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন সাদমান ইসলাম ও ইমরুল কায়েস। শুরু থেকেই দেখে খেলতে থাকেন দুজন। তবে এই প্রতিরোধ ৭ ওভারের বেশি টিকেনি। 

সপ্তম ওভারে ইশান্ত শর্মার তৃতীয় বলেই ইমরুলকে আউট দিয়েছিলেন আম্পায়ার জো উইলসন। তবে রিভিউয়ে দেখা যায় তিনি নট আউট। দুই বল পরেই ফের ইশান্তের লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। এবার রিভিউ নিয়েও বাঁচতে পারেননি কায়েস। ফিরেন ৪ রানে।

তার জায়গায় আসা মুমিনুলও ব্যর্থ। টাইগার ক্যাপ্টেন ফিরেছেন কোনো রান না করেই। উমেশ যাদবের বলে রোহিতের ক্যাচ হয়ে আউট হন তিনি। মোহাম্মদ মিথুনও পারেননি রানের খাতা খুলতে। মুখোমুখি দ্বিতীয় বলেই বোল্ড হয়ে যান তিনি। 

এখন পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপে অপরাজিত আছে ভারত। শেষ চার বছরে ঘরের মাটিতে খেলা ২৭ টেস্টের ২১টিতেই জয় পেয়েছে বিরাট কোহলির দল। হারের মুখ দেখেছে মাত্র একটিতে।

সিরিজের প্রথম ম্যাচে ইনিংস ও ১৩০ রানে হেরে যাওয়া বাংলাদেশ ঐতিহাসিক এ টেস্টকে স্মরণীয় করে রাখতে মরিয়া। হোয়াইটওয়াশও এড়ানোই থাকছে তাদের মূল লক্ষ্য।

দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। দল থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। দলের পেস আক্রমণ বাড়াতে দলে ঢুকেছেন আল-আমিন হোসেন। দলে ঢুকেছেন অফ ব্রেকার নাঈম হাসান।

অপরদিকে কোনো পরিবর্তন ছাড়াই নামছে স্বাগতিক ভারত।

ডেইলি বাংলাদেশ/এএল