ধর্ষণকারীদের বিরুদ্ধে আরো শক্তিশালী আইনের দাবি ১৪ দলের

ধর্ষণকারীদের বিরুদ্ধে আরো শক্তিশালী আইনের দাবি ১৪ দলের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৯ ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:১০ ২০ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নারী ও শিশু নির্যাতনকারী এবং ধর্ষণকারীদের বিরুদ্ধে আরো বেশি শক্তিশালী আইন করে সংক্ষিপ্ত সময়ে বিচারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

বুধবার আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সভায় প্রধান অতিথির বক্তব্যে এ দাবি জানান তিনি। 

মোহাম্মদ নাসিম বলেন, নারী ও শিশু নির্যাতন বিষয় সচেতন করতে ১৪ দল সব জায়গায় থাকবে। সমাজের সর্বমহলে ধর্ষকদের বিরুদ্ধে সচেতন করতে হবে। ধর্ষকদের কোনো ধর্ম নেই। ধর্ষকদের সংক্ষিপ্ত সময় বিচার না করলে তারা সুযোগ পেয়ে যাবে। তাই দ্রুত আইন বাস্তবায়ন করে এই বিচার করতে হবে।

বাঙালি জাতি এ অপশক্তির কাছে পরাজিত হতে পারে না উল্লেখ করে তিরি বলেন, বাঙালি জাতি ঐক্য থেকে সব কিছু করতে পারে আর ধর্ষণ প্রতিরোধ করতে পারবে না, তা হতে পারে না। এদের পরাজিত করতেই হবে। মুজিববর্ষে ধর্ষণকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে মানুষকে সচেতন করতে হবে।

১ মার্চ নারী ও শিশু নির্যাতনকারীদের বিরুদ্ধে ১৪ দলের মিছিলে সবাইকে যোগ দেয়ার আহ্বান জানিয়ে এ মুখপাত্র বলেন, ১ মার্চ নারী ও শিশু ধর্ষণ কারীদের বিরুদ্ধে কেন্দ্রীয় শহিদ মিনারে একটি প্রতিরোধ ও জনসচেতনতা মূলক অনুষ্ঠানে করা হবে। এটা কোনো রাজনৈতিক অনুষ্ঠান নয়। এতে দলমত নির্বিশেষে সবাইকে যোগদানের আহ্বান থাকবে।

ধর্ষণকারীদের বিরুদ্ধে দেশের সব অঞ্চলে একসঙ্গে মিছিল করা হবে জানিয়ে নাসিম বলেন, নারী ও শিশু ধর্ষণকারীদের বিরুদ্ধে মুজিববর্ষ উপলক্ষে বছরজুড়ে কর্মসূচি নিয়েছে ১৪ দল। সারাবছর নারী ও শিশু  নির্যাতনকারীদের বিরুদ্ধে জনসচেতনতা মূলক কাজ করবে ১৪ দল।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মোফাজ্জল হোসেন মায়া, ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন, জাসদে সভাপতি সাবেক তথ্য মন্ত্রী হাসানুল হক হনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি,সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ