ধর্ষকদের প্রকাশ্যে মৃত্যুদণ্ড দেয়া উচিত

ধর্ষকদের প্রকাশ্যে মৃত্যুদণ্ড দেয়া উচিত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৮:০৩ ২১ সেপ্টেম্বর ২০১৯  

ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের প্রকাশ্যে মৃত্যুদণ্ড দেয়া উচিত বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের কসুরে তিন শিশুকে ধর্ষণ ও খুনের ঘটনায় সারা দেশের মানুষ রাগে ফুঁসছেন। সেই ঘটনায় ধিক্কার জানিয়েছেন পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকেটার।

ক্ষোভ প্রকাশ করে আফ্রিদি বলেন, রিসালাত-ই-মদিনা বা মদিনার আদলে রাষ্ট্র চালানোর সময় এসে গেছে। পাঞ্জাবের এই ঘটনার পর যেন রক্তের অশ্রু ঝড়ে পড়বে চোখ থেকে। পাঞ্জাব প্রদেশ সঠিকভাবে পরিচালনার জন্য আপনার দলের কি কোনো উপযুক্ত ব্যক্তি নেই? মদিনায় অনেক সময়ই অপরাধীদের মৃত্যুদণ্ড দেয়া হয়। এবার আমাদেরও সেই পথেই হাঁটা উচিত।

টুইট বার্তায় তিনি লেখেন, যারা এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত তাদের প্রকাশ্যে মৃত্যুদণ্ড দেয়া উচিত। দৃষ্টান্তমূলক শাস্তি দিলে পরবর্তীতে এমন জঘন্য অপরাধ করার কেউ সাহস পাবে না।

সম্প্রতি পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের কসুর জেলার চুনিয়া এলাকা থেকে চার কিশোরী হারিয়ে যায়। প্রায় ৭০দিন পর তাদের তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনো একজনকে খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ তিনজনকে আটক করেছে। 

ডেইলি বাংলাদেশ/আরএ