Alexa হুমকির মুখে দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড টেস্ট সিরিজ

হুমকির মুখে দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড টেস্ট সিরিজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৬ ৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৮:০৬ ৫ ডিসেম্বর ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

সাম্প্রতিক সময়ে সবচেয়ে খারাপ সময় পার করছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। দেশটির ক্রিকেট বোর্ড ও খেলোয়াড়দের সংগঠনের মধ্যে মতানৈক্য চরম পর্যায়ে পৌঁছেছে। দাবি না মানলে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের আগে ধর্মঘটে যাওয়ার হুমকি দিয়েছে সাউথ আফ্রিকা ক্রিকেট অ্যাসোসিয়েশন। 

ইংল্যান্ড বিশ্বকাপে ভয়াবহ খারাপ করে দক্ষিণ আফ্রিকা। টুর্নামেন্টে ৯ ম্যাচ খেলে মাত্র ৩টি জয় পায় তারা। এরপর ভারতের মাটিতে তিন টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হয় দক্ষিণ আফ্রিকা। 

চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে প্রোটিয়ারা। কিন্তু বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের দ্বন্দ্বে গুরুত্বপূর্ণ এ সিরিজটি প্রশ্নের মুখে পড়েছে। 

মূলত আর্থিক কারণেই আন্দোলনে নেমেছে ক্রিকেটারদের অ্যাসোসিয়েশন। সাউথ আফ্রিকা ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনে সভাপতি টনি আইরিশ জানিয়েছেন, বোর্ডের সঙ্গে আলোচনা প্রাথমিক পর্যায়ে আছে। দলের আন্তর্জাতিক সূচি নিয়ে অ্যাসোসিয়েশন পুরোপুরি সতর্ক বলে জানান তিনি। বোর্ডের সঙ্গে তাদের এই দ্বন্দ্ব আন্তর্জাতিক কোনো সিরিজে প্রভাব ফেলবে না বলেই তার বিশ্বাস। 

তিনি আশা করেন, বোর্ড তাদের দাবি-দাওয়া মেনে নেবে। কিন্তু যদি শেষ পর্যন্ত কোনো সুরাহা না হয় সেক্ষেত্রে ধর্মঘটে যাওয়া ছাড়া কোনো উপায় থাকবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেছেন টনি আইরিশ।

ডেইলি বাংলাদেশ/এম