Alexa দ্রুত এগিয়ে চলছে নান্দাইল-ত্রিশাল উপজেলার সংযোগ সড়ক

দ্রুত এগিয়ে চলছে নান্দাইল-ত্রিশাল উপজেলার সংযোগ সড়ক

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫০ ১৬ জানুয়ারি ২০২০   আপডেট: ১৩:৫৬ ১৬ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ময়মনসিংহের নান্দাইল উপজেলার কানুরামপুর থেকে বালিপাড়া পর্যন্ত আঞ্চলিক সড়কের কাজ দ্রুত এগিয়ে চলছে। স্থানীয় এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন করেন। 

কিশোরগঞ্জ সড়ক ভবনের আওতাধীন ৮ কিলোমিটার রাস্তাটির নির্মাণ কাজ শুরু হয় ২০১৯ সালের জানুয়ারিতে। যা শেষ হওয়ার কথা ছিল ডিসেম্বরে। 

গত বর্ষা মৌসুমে কাজে কিছুটা ধীর গতির কারণে ২০২০ সালের ৩১ মার্চ পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে। এই প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৪৪ কোটি ৯ লাখ ৭৮ হাজার ১২৭ টাকা। দীর্ঘ রাস্তাটির ৭ টি বক্স কালভার্ট রয়েছে। 

এম এম বিল্ডার্স ইঞ্জিনিয়ারিং লি. ও মেসার্স ভাওয়াল কনট্রাকশন ট্রেডিং লি. যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান রাস্তাটি নির্মাণ করছে, রাস্তা নির্মাণের পাশাপাশি দুই পাশে বৃক্ষ রোপণ করবে ঠিকাদারি প্রতিষ্ঠান। 

নান্দাইল জোনের সড়ক উপ বিভাগের  প্রকৌশলী মাহমুদ সালেহীন জানান, কাজের গুণগত মান যেন ক্ষুন্ন না হয় সে ব্যাপারে কঠোর নজরদারি রয়েছে। আশা করছি আগামী জুনের মধ্যে শতভাগ কাজ সম্পন্ন হবে। 

রাস্তাটি নির্মাণ কাজ শেষ হলে আশপাশের বেশ কয়েকটি উপজেলার সঙ্গে পণ্য পরিবহনসহ ঢাকার সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজতর হবে।

এমপি তুহিন জানান, অবকাঠামোসহ নান্দাইলের সার্বিক উন্নয়নের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছি। রাস্তাটির কাজের গুণগত মান যাতে ভালো থাকে সে ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করে দেয়া হয়েছে।  

ডেইলি বাংলাদেশ/এমকে