দ্বীপ জুড়ে ‘ম্যারি মি’ লিখে বিয়ের প্রস্তাব প্রেমিকের

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫৬ ১৩ এপ্রিল ২০১৯   আপডেট: ১৪:৫৮ ১৩ এপ্রিল ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রিয়জনকে চমকে দিতে কার না ভালো লাগে। টোকিওর শিল্পী ইয়াসুশি ইয়াশানও চেয়েছেন ভিন্ন কিছু করে প্রেমিকার মন ভালো করে দেবেন, সে সঙ্গে জানাবেন বিয়ের ব্যাপারেও। তার এই কাণ্ডে প্রেমিকা শুধু খুশিই হননি, বিয়ে করতে রাজিও হয়েছেন। রাজি না হয়ে উপায় কী, এত বড় সারপ্রাইজ!

ইয়াসুশি ইয়াশান তার প্রেমিকা নাৎসুকিকে বিয়ের প্রস্তাব দিয়েছেন জাপানের গোটা হোক্কাইডো দ্বীপ জুড়ে। পুরো দ্বীপজুড়ে লিখে দিয়েছেন ‘ম্যারি মি’। এতে কোনো রঙের বদলে খরচ করেছেন তেল। সময় লেগেছে ছয়টি মাস। ‘ম্যারি মি’ লেখাটি লিখেছেন গুগল ম্যাপ আর জিপিএস লোকেটর দিয়ে। কিন্তু এটা কিভাবে সম্ভব? এই প্রশ্নের উত্তরও দিয়েছেন ইয়াশান। তিনি বলেন, প্রথমে আমি কাগজের ম্যাপ দেখে নিজের গন্তব্য ঠিক করে নিতাম। কোথায় কোথায় জিপিএস লোকেটর অন/অফ রাখবো সেটাও পরিকল্পনা করে নিতাম। সেই অনুযায়ি গাড়িতে সব ব্যবস্থা করে জিপিএস ডিভাইস নিয়ে বেরিয়ে পড়তাম। জিপিএস অন করা অবস্থান গুগল ম্যাপে রেকর্ড হতে থাকে হলুদ রংয়ের রেখা বা বিন্দু দিয়ে। এ ভাবেই লিখা হয়ে যায়।

‘ম্যারি মি’ লিখতে খরচ করেছেন তেল

জানা যায়, হোক্কাইডো দ্বীপে ৪,৪৫১ মাইল রাস্তা ভ্রমণ করেছেন লিখাটি লেখার জন্য। এমন কীর্তি এটাই প্রথম নয়, ২০০৮ সাল থেকে তিনি এমন শিল্পকর্ম করছেন। এর আগে এক পায়রার ছবি এঁকেছিলেন এই পদ্ধতিতে। এবার ভাবছেন, বিয়ের প্রস্তাব তো দিলেন ইয়াশান, তার উত্তর কী এলো? আপনিই ভেবে দেখুন, এত কষ্ট করে, নিষ্ঠা ভরে দেওয়া প্রস্তাব কেউ ফেরাতে পারে! নাৎসুকি এই ছবি দেখার পর সময় নষ্ট না করেই হ্যাঁ বলে দেন।

ডেইলি বাংলাদেশ/এনকে