Alexa দৈনিক হাজিরা ৬০ টাকা, বেতন বন্ধ সাতাশ মাস

দৈনিক হাজিরা ৬০ টাকা, বেতন বন্ধ সাতাশ মাস

দেলোয়ার হোসেন, জামালপুর ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৩৮ ২২ অক্টোবর ২০১৯   আপডেট: ১৪:৩৯ ২২ অক্টোবর ২০১৯

নৈশপ্রহরী আশরাফ আলী

নৈশপ্রহরী আশরাফ আলী

দৈনিক ৬০ টাকা হাজিরায় চাকরি করেও ২৭ মাস ধরে বেতন পাচ্ছেন না জামালপুরের বকশীগঞ্জের সাব-রেজিস্ট্রার কার্যালয়ের নৈশপ্রহরী আশরাফ আলী। এতে পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে তাকে।

আশরাফ আলী বকশীগঞ্জ পৌর শহরের চরকাউরিয়া ভাটিয়াপাড়ার বাসিন্দা। তিনি ১৯৯৫ সালে দৈনিক ২৫ টাকা হাজিরায় বকশীগঞ্জ সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে নৈশপ্রহরী হিসেবে যোগ দেন।

২০০৮ সালে দেশের চারশ সাব-রেজিস্ট্রার কার্যালয়ের নৈশপ্রহরীদের দৈনিক মজুরি ২৫ টাকা থেকে ৬০ টাকায় উন্নীত করে নিবন্ধন পরিদফতর। যা এখনো ৬০ টাকাই রয়েছে।

আশরাফ আলী জানান, বর্তমানে ৬০ টাকা হাজিরায় জীবন চালানো সম্ভব নয়। তবুও পরিবারের কথা চিন্তা করে দিন দিন দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি।

তিনি বলেন, অভাবের কারণে সন্তানদের বেশি দূর পড়াশোনা করাতে পারিনি। তার ওপর ২৭ মাস ধরে বেতনও পাচ্ছি না। অনেক কষ্টে দিনাতিপাত করছি। বিষয়টি জেলা নিবন্ধন কর্মকর্তাকে জানিয়েও কোনো সমাধান পাইনি। কর্তৃপক্ষ বকেয়া বেতন পরিশোধ করলে অনেক বড় উপকার হবে।

আশরাফ আলীর দাবি, দৈনিক হাজিরা বৃদ্ধি, বোনাস চালু করাসহ সরকারি সুযোগ-সুবিধা দেয়া হলে নৈশপ্রহরীদের জীবনমান আরো উন্নত হবে।

বকশীগঞ্জ সাব-রেজিস্ট্রার জাকির হোসেন জানান, নৈশপ্রহরী আশরাফ আলীর বকেয়া বেতন পরিশোধের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করি দ্রুত এ সমস্যার সমাধান হবে।

ডেইলি বাংলাদেশ/এআর