Alexa দেশে ফিরেছেন সাকিব

দেশে ফিরেছেন সাকিব

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫১ ১৬ অক্টোবর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

আফগানদের সঙ্গে সিরিজ শেষেই ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দিকে উড়াল দিয়েছিলেন সাকিব আল হাসান। সেখানে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ তথা সিপিএল খেলে দেশে ফিরেছেন তিনি। মঙ্গলবার রাতে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশে ফেরেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক। 

দেশে ফিরে বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কিছুটা সময় মতবিনিময় করেন সাকিব। ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের অভিজ্ঞতা আসন্ন ভারত সফরে কাজে লাগবে বলে জানান তিনি।

এবারের সিপিএলে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সকে হারিয়ে চ্যাম্পিয়ান হয় সাকিবের দল বার্বাডোজ ট্রাইডেন্টস। মূলত সাকিব দলে যোগ দেয়ার পরেই বদলে যায় বার্বাডোজের চেহারা। তিনি যোগ দেয়ার আগে সাত ম্যাচের ভেতর মাত্র তিন ম্যাচে জয়ের মুখ দেখেছিল দলটি। আর সাকিব আসার পর গ্রুপ পর্বের বাকি তিন ম্যাচের দুটিতেই জয়লাভ করে বার্বাডোজ। যে ম্যাচটি হারে সেটিরও ব্যবধান ছিল মাত্র এক রানের। দ্বিতীয় দল হিসেবে কোয়ালিফায়ারে উত্তীর্ণ হয়ে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়ে আসর শেষ করে সাকিবের দল।

তবে ব্যক্তিগত পারফরম্যান্সে খুশি নন সাকিব। এ ব্যাপারে বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, দলগত নৈপূণ্যের কারণেই সিপিএলে চ্যাম্পিয়ন হয়েছে তার দল। তবে দল চ্যাম্পিয়ন হলেও নিজের পারফরম্যান্সে পুরোপুরি খুশি না আমি।

সিপিএলে বার্বাডোজের হয়ে ৬ ম্যাচ খেলেছেন সাকিব। ১৮.৫ গড়ে করেছেন ১১১ রান করেছেন। অন্যদিকে হাত ঘুরিয়ে সাত ইকোনমি রেটে ৪ উইকেট নিয়েছেন তিনি। 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ