‘দেশে প্রযুক্তিভিত্তিক শিক্ষার মান বেড়েছে’

‘দেশে প্রযুক্তিভিত্তিক শিক্ষার মান বেড়েছে’

দিনাজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৩৬ ২০ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দিনাজপুর-৩ আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে শিক্ষার হার ও জিপিএ-৫ বেড়েছে। প্রযুক্তিভিত্তিক শিক্ষার মান বেড়েছে।

বৃহস্পতিবার সকালে দিনাজপুর সদরের কাশিপুর দ্বিমুখী দাখিল মাদরাসা ও পাঁচবাড়ী মোখলেসুর রহমান মহাবিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনে তিনি এসব কথা বলেন। 

হুইপ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। শিক্ষার্থীরা সচেতন হলে দেশ থেকে মাদক নির্মূল সম্ভব।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে। আওয়ামী লীগ ১১ বছরে দেশের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষা, যোগাযোগ ব্যবস্থা ও মানুষের জীবনযাত্রায়ইতিবাচক পরিবর্তন এনেছে। এখন আর হেঁটে কিংবা নদী পার হয়ে কাউকে শিক্ষাপ্রতিষ্ঠান-কর্মক্ষেত্রে যেতে হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে সড়ক-সেতু-কালভার্ট নির্মাণ করেছেন। শতভাগ বিদ্যুতায়নের কারণে একজন মানুষও অন্ধকারে নেই।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, শিক্ষা প্রকৌশল অধিদফতর দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী মো. শাহীনুর ইসলাম, সহকারী প্রকৌশলী আব্দুল আউয়াল, পাঁচবাড়ী মোখলেসুর রহমান মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সুলতান সালাউদ্দীন প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এআর