দেশে আম্ফানের তাণ্ডবে মৃত্যু বেড়ে ৯

দেশে আম্ফানের তাণ্ডবে মৃত্যু বেড়ে ৯

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:১৪ ২১ মে ২০২০   আপডেট: ০৩:১৭ ২১ মে ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে ঝড়ে গাছ-দেয়ালচাপা ও জলোচ্ছ্বাসে ছয় জেলায় নয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ভোলায় দুইজন, পটুয়াখালীতে দুইজন, যশোরে দুইজন, পিরোজপুরে একজন, সাতক্ষীরায় একজন ও চট্টগ্রামে একজন রয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর,

ভোলা: ভোলার চরফ্যাশনে ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে ঝড়ো হাওয়ায় মাথায় গাছ ভেঙে পড়ে সিদ্দিক ফকির নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার দক্ষিণ আইচার চর কচ্ছুপিয়ায় এ ঘটনা ঘটে। এছাড়া ভোলায় মেঘনা নদীতে ট্রলার ডুবে এক যুবকের মৃত্যু হয়েছে। সকালে ইলিশা ঘাটে এ ঘটনা ঘটে। মৃত রফিকুল ইসলাম বোরহানউদ্দিন উপজেলার হাসান নগর ইউপির ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

বোরহানউদ্দিন থানার ওসি এনামুল হক জানান, ওই যুবক চট্টগ্রামে কাজ করতেন। সকালে লক্ষ্মীপুরের মজু চৌধুরীর ঘাট থেকে ট্রলারে ভোলার ইলিশা ঘাটে আসার সময় মেঘনা নদীতে ট্রলার উল্টে তার মৃত্যু হয়।

পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়ায় ঘূর্ণিঝড় আম্ফানের কবল থেকে মানুষকে নিরাপদ আশ্রয়ে নেয়ার সময় নৌকা উল্টে এক স্বেচ্ছাসেবীর মৃত্যু হয়েছে। এছাড়া গলাচিপা উপজেলায় গাছচাপায় এক শিশু নিহত হয়। সকালে ও সন্ধ্যায় এসব ঘটনা ঘটে।

যশোর: যশোরের চৌগাছায় আম্ফানের তাণ্ডবে ঝড়ে গাছের নিচে চাপা পড়ে মা ও মেয়ে নিহত হয়েছেন। বুধবার রাতে উপজেলার চাঁদপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- একই গ্রামের ওয়াজেদ আলীর স্ত্রী খ্যান্ত বেগম ও তার মেয়ে রাবেয়া। চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব জানান, রাতে ঝড়ের সময় মা ও মেয়ে ঘরে ছিলেন। হঠাৎ একটি গাছ ভেঙে তাদের ঘরের ওপর পড়ে। এতে চাপা পড়ে ঘটনাস্থলেই তারা নিহত হন।

সাতক্ষীরা: সাতক্ষীরায় ঝড়ের মধ্যে আম কুড়াতে গিয়ে গাছের ডাল ভেঙে পড়ে এক নারী নিহত হয়েছেন। রাতে শহরের সংগীতা মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়ায় ঝড়ে দেয়ালচাপায় একজন নিহত হয়েছেন। সন্ধ্যায় উপজেলা শহরে মঠবাড়িয়া কলেজ এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান মঠবাড়িয়া থানার ওসি মো. মাসুদুজ্জামান।

চট্টগ্রাম: চট্টগ্রামের সন্দ্বীপে ঘূর্ণিঝড় আম্ফানের জোয়ারের পানিতে ডুবে মোহাম্মদ সালাউদ্দিন নামে এক যুবকের মৃত্যু হয়েছে। দুপুরে পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের নদীর তীর থেকে তার মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা।

ডেইলি বাংলাদেশ/এমআর