দেশের স্বার্থে কঠোর হতে দ্বিধা করবে না পুলিশ 

দেশের স্বার্থে কঠোর হতে দ্বিধা করবে না পুলিশ 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৩ ৬ এপ্রিল ২০২০   আপডেট: ১৫:৫৮ ৬ এপ্রিল ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা পরিস্থিতি বিবেচনায় দেশের বৃহত্তর কল্যাণে আইন প্রয়োগে কঠোর হতে দ্বিধা করবে না পুলিশ। রোববার রাতে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা গণমাধ্যমে পাঠানো এক অডিও বার্তায় এ তথ্য জানান।  

অডিও বার্তায় তিনি বলেন, পুলিশের প্রতিটি সদস্য করোনাভাইরাসের বিস্তাররোধ ও মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে। মানুষ যেন নিজ বাড়িতে অবস্থান করেন এবং অতি জরুরি ছাড়া কেউ বাড়ির বাইরে না যান তা নিশ্চিত করছে পুলিশ। এছাড়া সরকারের নির্দেশনা অনুযায়ী জরুরি সেবার কাজে নিয়োজিত ব্যক্তি বা পরিবহন চলাচলে আমরা সহযোগিতা করছি।

এআইজি বলেন, একটি বিষয় আমরা নিশ্চিত করতে চাই, দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে বাংলাদেশ পুলিশ আইন প্রয়োগে কঠোর হতে কোনো দ্বিধা করবে না। এছাড়া সাধারণ মানুষ যেন ঢাকার বাইরে না যান এবং ঢাকায় প্রবেশ না করেন এ বিষয়টি নিশ্চিত করতে সংশ্লিষ্ট ইউনিটকে নির্দেশ দেয়া হয়েছে। তবে শুধু পুলিশের আইন প্রয়োগ ও সচেতনতার মাধ্যমে এটি নিশ্চিত করা সহজ নয়। সাধারণ মানুষের ব্যাপক অংশগ্রহণ ও সাহায্য ছাড়া আমাদের পক্ষে খুব কঠিন হয়ে দাঁড়াবে।

এর আগে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এক নির্দেশনা দেন। কেউ যেন ঢাকায় প্রবেশ করতে বা বের হতে না পারে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশের সব ইউনিটকে পদক্ষেপ নিতে বলেন এ নির্দেশনায়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এসএএম