দেশের সেবায়, দশের সেবায় তারা

দেশের সেবায়, দশের সেবায় তারা

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৫৩ ১ এপ্রিল ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে এখন আতঙ্কিত পুরো বিশ্ব। এক দিকে রোগের সংক্রমণে, অন্য দিকে লকডাউনের জন্য খাদ্যাভাবে অনাহারে প্রাণ হারাচ্ছেন অনেক মানুষ। এই পরিস্থিতির মোকাবিলায় দেশবাসীর উদ্দেশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বলিউডের একাধিক তারকা। একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে তারা ডোনেট করছেন। 

ইতোমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ফান্ডে দান করেছেন কারিনা কাপুর, আলিয়া ভাট, শিল্পা শেট্টি, ক্যাটরিনা কাইফ, বরুণ ধাওয়ানের মতো প্রতিষ্ঠিত তারকা থেকে শুরু করে ভিকি কৌশল, কার্তিক আরিয়ান, সারা আলি খান সহ নতুন প্রজন্মের তারকারাও। ডোনেশনের পরিমাণ অবশ্য বিভিন্ন। যেমন শিল্পা ২১ লাখ, বরুণ ৩০ লাখ টাকা দিলেও কার্তিক ও ভিকি এক কোটি টাকা করে ডোনেট করেছেন। তবে এখনো পর্যন্ত অক্ষয় কুমারই সর্বাধিক ২৫ কোটি টাকা দান করেছেন প্রধানমন্ত্রীর ফান্ডে।

অন্যদিকে প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস দেশের মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেছেন। একই সঙ্গে ইউনিসেফ, ফিডিংআমেরিকা, গুঞ্জ, ডক্টরসউইদাউটবর্ডারস, নোকিডহাংরির মতো প্রায় ১০-১২টি ফান্ডে দান করেছেন। বিশ্ববাসীকে এগিয়ে আসতে বলেছেন অভিনেত্রী। প্রিয়ঙ্কার কথায়, কোনো দানই এখন কম নয়। সকলে একসঙ্গে সাহায্যের হাত বাড়িয়ে দিলে তবেই এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসা সম্ভব। শিল্পার কণ্ঠেও একই সুর। শিল্পাও দেশবাসীর কাছে আবেদন জানিয়েছেন দান করার জন্য। বলেছেন, বিন্দু বিন্দু জলেই কিন্তু সিন্ধু হয়। 

তবে ত্রাণ তহবিলে টাকা না দিলেও অন্যভাবে দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন সালমান খান। এমনিতেও দাতা হিসেবে সালমানের নাম চিরপরিচিত। এবার ইন্ডাস্ট্রির প্রায় ২৫০০০ ডেলি ওয়েজ ওয়ার্কারকে অর্থনৈতিকভাবে সাহায্য করার দায়িত্ব নিলেন সালমান। অভিনেতার ‘বিয়িং হিউম্যান’ ফাউন্ডেশনের তরফ থেকে এই ২৫০০০ জন ওয়ার্কারের অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠানো হবে বলে তিনি জানালেন। 

তার জন্য তাদের অ্যাকাউন্ট ডিটেলও জোগাড় করতে শুরু করেছে তার ফাউন্ডেশন। ডেলি ওয়েজ ওয়ার্কারদের জন্য রোহিত শেট্টিও ৫১ লাখ টাকা দিয়েছেন ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজকে।

শুধু অভিনেতা-অভিনেত্রীই নন, ইন্ডাস্ট্রির অনেকেই এগিয়ে এসেছেন এই অসময়ে। ভূষণ কুমার প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১১ কোটি টাকা ও ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মাখার্জি এক কোটি টাকা তুলে দিলেন। এখনো এই তালিকায় যোগ হয়নি বলিউডের অনেক বড় নাম।

ডেইলি বাংলাদেশ/টিএএস