Alexa দেশের বাজারে শাওমির নতুন ফোন, কম দামে চমক!

দেশের বাজারে শাওমির নতুন ফোন, কম দামে চমক!

ফিচার প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৪১ ১ এপ্রিল ২০১৯  

রেডমি নোট ৭

রেডমি নোট ৭

দেশের বাজারে নতুন দু'টি ডিভাইস আনলো চীনা স্মার্টফোন ব্র্যান্ড শাওমি। ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার রেডমি নোট ৭ এবং রেডমি ৭ নামের ডিভাইসগুলো দেশের বাজারে রোববার উন্মোচন করলেও পাওয়া যাবে ৪ এপ্রিল থেকে।

যা আছে রেডমি নোট ৭-এ

সম্প্রতি নতুন ব্যান্ডের তকমা পেয়েছিল রেডমি। এরপর দেশের বাজারে এই প্রথম রেডমি স্মার্টফোন লঞ্চ হল। রেডমি নোট ৭ ফোনের প্রধান আকর্ষণ ফোনের পেছনে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। হ্যাঁ, এই ফোনের পেছনে ডুয়াল ক্যামেরায় থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল সনি সেন্সর। এছাড়াও রেডমি নোট ৭ ফোনে থাকছে স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট আর ৪ হাজার এমএএইচ ব্যাটারি। আর দাম? রেডমি নোট ৭-এর ৩ গিগাবাইট র‌্যাম ও ৩২ গিগাবাইট রম সংস্করণের দাম ১৭ হাজার ৯৯৯ টাকা, ৪ গিগাবাইট র‌্যাম ও ৬৪ গিগাবাইট রম সংস্করণের দাম ১৯ হাজার ৯৯৯ এবং ৪ গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট রম সংস্করণের দাম ২১ হাজার ৯৯৯ টাকা। 

রেডমি ৭ এ যা আছে

ফোনটির পেছনে রয়েছে ডুয়েল ক্যামেরা ও ফ্ল্যাশ। এছাড়া রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটিতে রয়েছে ৬.২৬ ইঞ্চি এইচডি+ ডপ ড্রপ ডিসপ্লে। সঙ্গে চারদিকে বাঁকানো গ্ল্যাডিয়েন্ট ডিজাইনের সঙ্গে অল্প পরিমাণ বেজেল। ১৯:৯ অনুপাতের বিশাল এলসিডি ডিসপ্লে গ্রাহকদের অসাধারণ গেইমিং এবং ভিডিও দেখার অভিজ্ঞতা দেবে বলে দাবি করছে শাওমি। চাইলে ব্যবহার করা যাবে মাইক্রো এসডি কার্ড। ছবি তোলার জন্য পেছনে ১২ মেগাপিক্সেল মেগাপিক্সেলের দুইটি ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ তো থাকছেই। রেডমি ৭-এর ২ গিগাবাইট র‌্যাম ও ১৬ গিগাবাইট রম সংস্করণের দাম ১১ হাজার ৯৯৯ টাকা, ৩ গিগাবাইট র‌্যাম ও ৩২ গিগাবাইট রম সংস্করণের দাম ১৩ হাজার ৯৯৯ টাকা।

ডেইলি বাংলাদেশ/এনকে