Alexa দেশি চ্যানেলে দেখা যাবে না বাংলাদেশ-পাকিস্তান সিরিজ

দেশি চ্যানেলে দেখা যাবে না বাংলাদেশ-পাকিস্তান সিরিজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৬ ২৩ জানুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

পাকিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে শুক্রবার থেকে। শোনা যাচ্ছিল, সিরিজের ম্যাচগুলো সরাসরি দেখাবে বিটিভি, জিটিভি ও মাছরাঙা টিভি। কিন্তু দেশের ক্রিকেটভক্তদের জন্য দুঃসংবাদ— পাকিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি লড়াই দেখা যাবে না বাংলাদেশের কোনো চ্যানেলে। 

টি-টোয়েন্টি সিরিজের প্রচার স্বত্ত্ব কিনতে পারেনি দেশের কোনো চ্যানেল। যে কারণে সিরিজটি সম্প্রচার করবে না তারা। 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে টি-টোয়েন্টি সিরিজটির সম্প্রচার স্বত্ত্ব কিনে নিয়েছে ভারতের সনি নেটওয়ার্ক। প্রচার স্বত্ত্ব উচ্চমূল্যের হওয়ার কারণে বাংলাদেশি কোনো চ্যানেল তা কেনার আগ্রহ পায়নি। সে ক্ষেত্রে বিদেশি চ্যানেলেই টি-টোয়েন্টি সিরিজ দেখতে হবে দেশের ক্রিকেটপ্রেমীদের।

নেপথ্যে অবশ্য আরো কারণও আছে। তিন ভাগে পাকিস্তান সফর করছে বাংলাদেশ। প্রথম দফায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশে ফিরবে টাইগাররা। পরের ধাপে একটি টেস্ট। এরপর শেষ পর্বে একটি করে ওয়ানডে ও টেস্ট খেলবে দুই দল। কয়েকধাপে সিরিজ সম্পন্ন হওয়ায় সেটা প্রচার করা অনেক ব্যয়বহুল ও অলাভজনক। যার ফলে স্বত্ত্ব কেনা থেকে পিছিয়ে এসেছে দেশের চ্যানেলগুলো। যদিও সিরিজের পরের ভাগে সম্প্রচার স্বত্ত্ব কেনার সম্ভাবনা রয়েছে। 

পাকিস্তান-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজের খেলা সরাসরি সম্প্রচার করবে ভারতের সনি সিক্স ও সনি সিক্স এইচডি। তিন পর্বের খেলাই প্রচার করবে চ্যানেল দুটি। এছাড়াও স্টার স্পোর্টস ও পিটিভি স্পোর্টসে দেখা যাবে ম্যাচগুলো।

তথ্যসূত্র: ক্রিকেটজিন/ স্পোর্টসরুশ।

ডেইলি বাংলাদেশ/এম