নিলামে যত টাকায় বিক্রি হলো সাকিবের সেই ব্যাট 

নিলামে যত টাকায় বিক্রি হলো সাকিবের সেই ব্যাট 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:২৬ ২২ এপ্রিল ২০২০   আপডেট: ২৩:৫১ ২২ এপ্রিল ২০২০

নিলামে বিক্রি হওয়া সাকিবের বিশ্বকাপ ব্যাট- ছবি : ফেসবুক

নিলামে বিক্রি হওয়া সাকিবের বিশ্বকাপ ব্যাট- ছবি : ফেসবুক

করোনাভাইরাস মোকাবিলায় এরইমধ্যে অসহায়দের নানাভাবে সাহায্য করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। এবার নিজেদের ক্রিকেট সামগ্রী নিলামে তুলতে শুরু করেছেন অনেকেই। সেই ধারাবাহিকতায় বুধবার ২০১৯ বিশ্বকাপে সাকিব যে ব্যাট দিয়ে খেলেছেন সেটি নিলামে তোলা হয়। যা বিক্রি হলো ২০ লাখ টাকায়।

কয়েকদিন আগে সাকিব সবাইকে ক্রিকেট স্মারক নিলামে তোলার আহ্বান জানান। তার ডাকে প্রথমেই সাড়া দেন সতীর্থ মুশফিকুর রহিম।

এবার মঙ্গলবার রাতে সাকিবই লাইভে জানান বিশ্বকাপে খেলা তার এসজি ব্র্যান্ডের ব্যাটটি নিলামে ওঠাবেন।

সে অনুযায়ী আজ  বুধবার বিকেল থেকে ৫ লাখ টাকা ভিত্তিমূল্যে দর হাঁকানো শুরু করা হয়। প্রথমে সাড়ে ৬ লাখ ওঠে, এরপর আরেকটি আপডেট দেয় পেইজটি। যেখানে সাড়ে ৮ লাখ টাকা দাম উঠে। তৃতীয়বারে ব্যাটের দাম ওঠে ১০ লাখ টাকা। এরপর ব্যাটটির দাম ১০ লাখ ছাড়িয়ে বাংলাদেশী টাকায় ১১ লক্ষ টাকা দাম ওঠে।

বেশ খানিকক্ষণ কিছু না জানালেও রাত ১০টার কিছু পরে Auction 4 Action পেইজ থেকে লাইভে আসেন এই নিলামের আয়োজকরা। রাত সাড়ে ১১টায় জানানো হয় ১৮ লাখ টাকা উঠেছে দাম। শেষ পাঁচ মিনিটে ২০ লাখ দাম ওঠে।

তবে শেষ পর্যন্ত ব্যাটটি যুক্তরাষ্ট্র এক প্রবাসী ২০ লাখ টাকাতেই কিনে নেয়। এই টাকার সবটাই যাবে সাকিব আল হাসানের প্রতিষ্ঠিত ‘সাকিব ফাউন্ডেশন’-এ।

সাকিব জানিয়েছিলেন, এই ব্যাট দিয়েই বিশ্বকাপের সব ম্যাচে খেলেছেন। তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলেছিলেন একই ব্যাট দিয়ে। এই ব্যাট দিয়ে ক্যারিয়ারে দেড় হাজারের মতো রান করেছেন সাকিব।

ডেইলি বাংলাদেশ/আরএ/আরএস