দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে: স্থানীয় সরকারমন্ত্রী

দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে: স্থানীয় সরকারমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৩ ৩০ মার্চ ২০২০   আপডেট: ১৭:৫৫ ৩০ মার্চ ২০২০

দুস্থদের মাঝে খাদ্য বিতরণ। ছবি: ডেইলি বাংলাদেশ

দুস্থদের মাঝে খাদ্য বিতরণ। ছবি: ডেইলি বাংলাদেশ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে পরিবেশ পরিস্থিতি বিবেচনায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।

সোমবার রাজধানীর মিরপুর, কল্যাণপুর, নতুন বাজার ও পোড়াবস্তিতে ঢাকা ওয়াসার খাদ্য সামগ্রী বিতরণ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন, করোনাভাইরাস ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে সরকার দেশব্যাপী ছুটি ঘোষণা করেছে এবং সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে। এ পরিস্থিতিতে অনেক দরিদ্র লোকের পক্ষে খাবার জোগাড় করা কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে। সরকার তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণসহ যথাসম্ভব সহযোগিতা করার চেষ্টা করছে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সবাই যার যার জায়গা থেকে কাজ করছি।  দুস্থ ও অসহায় মানুষদের জন্য মানবিক বিবেচনায় ঢাকা ওয়াসা এ উদ্যোগ গ্রহণ করেছে। আজ এখানে দেড়শ পরিবারসহ ঢাকা শহরে প্রায়  দুই হাজার তিনশ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। 

তিনি আরো বলেন, সারাদেশে সিটি কর্পোরেশন, পৌরসভাসহ অন্যান্য স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ ও জনপ্রতিনিধিদের মাধ্যমেও আমরা খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি চালিয়ে যাচ্ছি। পর্যায়ক্রমে এর পরিসর ও উপকারভোগীর সংখ্যা আরো বাড়ানো হবে।

ডেইলি বাংলাদেশ/এস.আর/জেডআর