দুঃসংবাদ পেলেন রিয়ালের খেলোয়াড়রা

দুঃসংবাদ পেলেন রিয়ালের খেলোয়াড়রা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৬ ৪ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের বিপর্যয় কাটিয়ে ফের শুরু হয়েছে স্প্যানিশ ফুটবল লিগ লা লিগা। নতুন করে খেলা শুরু হলেও দীর্ঘ বিরতিতে বড় অংকের ক্ষতির মুখে পড়েছে ক্লাবগুলো। ব্যতিক্রম নয় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদও। এমতাবস্থায় আর্থিক ক্ষতি পুষিয়ে উঠতে খেলোয়াড়দের এক দুঃসংবাদ দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। দলের সকল খেলোয়াড়ের বেতনের ১০ শতাংশ কেটে রাখবে তারা। এছাড়া দেবে না কোনো বোনাসও। 

সম্প্রতি স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা এই সংবাদটি প্রকাশ করেছে। এর আগে করোনা মহামারির কারণে ‘ইআরটিএ’-এর মাধ্যমে স্পেনের অধিকাংশ ক্লাব খেলোয়াড় থেকে শুরু করে কোচিং স্টাফ ও কর্মকর্তা-কর্মচারীদের বেতন কেটে রাখার সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে। তবে রিয়াল কর্তৃপক্ষ বেতন কেটে রাখার আগে খেলোয়াড় ও বোর্ড কর্তাদের সঙ্গে আলোচনা করে নিয়েছে।

লিগ বাতিল হলে খেলোয়াড়দের বেতনের ২০ শতাংশ কেটে রাখা হবে বলে জানিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে খেলা শুরু হওয়ায় ১০ শতাংশ করে বেতন কেটে রাখা হবে। এর আগে ২০১৬-১৭ মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জেতার পর রিয়াল গড়ে সবাইকে প্রায় ১ মিলিয়ন ইউরো করে বোনাস দিয়েছিল। আর্থিক ক্ষতি পুষিয়ে উঠতে এবার এরকম কোনো বোনাস দেয়া হবে না বলে জানিয়েছে তারা।

তবে বেতন কেটে রাখা ও বোনাস না দেয়ার সিদ্ধান্তটি মেনে নিয়েছেন ক্লাবের সবাই। কারণ দলের সবাইই ভালো করে জানে করোনায় রিয়াল মাদ্রিদ বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। তবে বেতন-বোনাসের চিন্তা বাদ দিয়ে বর্তমানে বেশ ভালোভাবেই শিরোপা জয়ের পথে ছুটছেন রামোস-বেনজেমা-মার্সেলোরা। এরইমধ্যে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে মূল্যবান ৪ পয়েন্ট এগিয়ে থেকে লা লিগার পয়েন্ট তালিকায় শীর্ষে আছে রিয়াল।

ডেইলি বাংলাদেশ/এএল