Alexa দুঃসংবাদ জানালো আবহাওয়া অধিদফতর

দুঃসংবাদ জানালো আবহাওয়া অধিদফতর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:০৩ ২৭ জুলাই ২০১৯   আপডেট: ০০:৫৫ ২৮ জুলাই ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। আগামী ৭২ ঘন্টার বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়, ঢাকা রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘন্টায় চট্টগ্রামের সন্দ্বীপে ১১৭ মিলিমিটার, গোপলাগঞ্জে ৬২ মিলিমিটার, ময়মনসিংহে ৬৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিন সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮২ শতাংশ। শুক্রবার ঢাকায় সূর্যাস্ত হয়েছে সন্ধ্যা ৬টা ৪৪ মিনিটে এবং আজ ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ২৫ মিনিটে।

পূর্বাভাসে আরো বলা হয়, দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ ভারতের রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ হয়ে লঘুচাপের কেন্দ্রস্থল হয়ে বাংলাদেশের মধ্যাঞ্চল অতিক্রম করে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics
Best Electronics