Alexa দুর্ভোগের ১০ মাস

দুর্ভোগের ১০ মাস

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১২ ২৩ জানুয়ারি ২০২০   আপডেট: ১৫:৫৪ ২৩ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চাঁপইনবাবগঞ্জের নাচোলে আতাহার-জামতলা সড়কের সাড়ে ছয় কিলোমিটার সংস্কার কাজ শুরু হয়েছে ১০ মাস আগে। সড়কের একদিক বন্ধ হয়ে পড়ায় সৃষ্টি হচ্ছে যানজট। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের।

সড়ক ও জনপথ বিভাগের তথ্য অনুযায়ী, চাঁপাইনবাবগঞ্জ-নাচোল সড়কের সাড়ে ছয় কিলোমিটার অংশ সংস্কার ও সড়কের পাশে ড্রেন নির্মাণে ৩৪ কোটি টাকা ব্যয়ে দুটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। প্রকল্প দুটি বাস্তবায়নের দায়িত্ব পান চারজন ঠিকাদার।

স্থানীয়দের অভিযোগ, ঠিকাদাররা খুবই ধীরগতিতে কাজ করছে। এ কারণে নিয়মিত এ সড়কে চলাচলকারীরা দুর্ভোগ পোহাচ্ছে।

এক লেন বন্ধ করে চলছে চাঁপাইনবাবগঞ্জ-নাচোল সড়কের সংস্কার কাজ

আতাহার গ্রামের আলমগীর হোসেন জানান, এটিই চাঁপাইনবাবগঞ্জ থেকে নাচোল হয়ে নওগাঁ যাওয়ার একমাত্র সড়ক। প্রতিদিন এ সড়কে কয়েক হাজার মানুষ চলাচল করে। এছাড়া সড়ক সংলগ্ন ২০টি রাইস মিলে নওগাঁ, দিনাজপুর থেকে ধান আনা হয়। আবার এ সড়ক দিয়েই রাজধানীসহ বিভিন্ন জেলায় চাল পাঠানো হয়।

স্থানীয় ট্রাকচালক শরিফুল ইসলাম জানান, সড়কের এক লেন বন্ধ করে কাজ চললে অন্য লেন দিয়ে যানবাহন আসা-যাওয়া করে। এতে যানজট সৃষ্টি হয়।

চাঁপাইনবাবগঞ্জ সওজ’র উপ-বিভাগীয় প্রকৌশলী এ.এম আতিক উল্লাহ বলেন, ড্রেন নির্মাণ ও সড়কে ঢালাই একসঙ্গে চলছে। এ কারণে কাজ শেষ হতে দেরি হচ্ছে। তবে এরইমধ্যে দুই প্রকল্পের ৭০ শতাংশ কাজ শেষ হয়েছে।  

তিনি আরো বলেন, প্রকল্পের মেয়াদ এ বছরের জুন পর্যন্ত। তবে এভাবে চললে মার্চের মধ্যেই কাজ শেষ হবে।

ডেইলি বাংলাদেশ/এআর