‘দুর্নীতি করলে তওবা করে ফেলুন’

‘দুর্নীতি করলে তওবা করে ফেলুন’

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০০ ৬ আগস্ট ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) নবনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, আমি কিন্তু উদার না, যারা দুর্নীতি করছেন, আজ থেকে তওবা করে ফেলুন। দায়িত্বের সঙ্গে বেঈমানি করলে কাউকে ছাড় দেয়া হবে না। না পারলে দায়িত্ব ছেড়ে দেবো, তবুও অন্যায়ের সঙ্গে আপোষ করবো না।

বৃহস্পতিবার প্রথম কার্য দিবসে নগরীর টাইগারপাসস্থ অস্থায়ী কার্যালয়ে উপস্থিত হয়ে চসিকের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা সাইফুদ্দিন আহমদ, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম চৌধুরী প্রমুখ।

অপরাধ করে তা স্বীকার না করাটাই অপরাধ উল্লেখ করে সুজন বলেন, চসিকে যারা আছেন সবাই জ্ঞানী-গুণী মানুষ। প্রত্যেকের জ্ঞান-মেধাকে কাজে লাগান। সকালে আসার সময় নিউ মার্কেট জিপিওয়ের সামনে ময়লা দেখেছি, ভবিষ্যতে এ ময়লা আর দেখতে চাই না।

তিনি বলেন, বৃষ্টি হলে আমিও রাস্তায় থাকবো, পানি কোথায় জমছে তা ঘুরে ঘুরে দেখবো। ঘরে বসে কাজ করার দিন এখন আর নেই। আমরা মহিউদ্দিন চৌধুরীর কর্মী, কিভাবে কাজ করতে হয় তা আমরা জানি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিনেমায় একদিনের মিনিস্টার দেখেছি, আর আমি ১৮০ দিনের প্রশাসক। প্রত্যেক মুহূর্তকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। জনস্বাস্থ্যের নিরাপত্তা নিশ্চিতে খাদ্যে ভেজাল বন্ধ করতে বিএসটিআইকে সঙ্গে নিয়ে কাজ করবো। সপ্তাহ-দশদিন গেলে বুঝতে পারবেন আমি কি করতে পারবো, আর কি পারবো না।

গণমাধ্যমের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সুজন বলেন, নাগরিক আন্দোলন করতে গিয়ে আপনাদের সহযোগিতা পেয়েছি। এবারো আপনাদের সহযোগিতা চাই। আপনারা নগরীর সমস্যাগুলো চিহ্নিত করবেন। আমার হাতে ১৮০ দিন সময়, এটিকে কাজে লাগিয়ে কাজ করবো। কাজ করতে গিয়ে ভুল হতে পারে, আপনারা তা তুলে ধরবেন।

ডেইলি বাংলাদেশ/আরএম