Alexa দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রবাসীদের প্রতিবাদ সমাবেশ শুক্রবার

দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রবাসীদের প্রতিবাদ সমাবেশ শুক্রবার

টরন্টো প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:০৯ ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ১১:১০ ১৯ জানুয়ারি ২০২০

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

লুটেরা-দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ‘লুটেরা রুখো, স্বদেশ বাঁচাও’ স্লোগান নিয়ে কানাডার টরন্টোয় এক প্রতিবাদ সমাবেশের আহ্বান করা হয়েছে। 

টরন্টোর বাঙালি অধ্যুষিত ডেনফোর্থ অ্যাভিনিউ এলাকার মিজান কমপ্লেক্স মিলনায়তনে শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এই সমাবেশ।

অনাবাসী বাংলাদেশ, টরন্টো এই সমাবেশ আহ্বান করেছে। আয়োজকেরা বলেন, আমরা অনাবাসী বাংলাদেশি, পরবাসী নই। পৃথিবীর অপর প্রান্তে থাকি বটে; কিন্তু মননে-মগজে আমাদের বসবাস বাংলাদেশে। জাতির স্বরূপ সন্ধানে আমরা বাঙালি, বাংলা আমার ভাষা।

তারা বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের স্বপ্ন ও আদর্শে বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম এবং অর্থনৈতিকভাবে সমৃদ্ধ দেশ হিসেবে পৃথিবীর মাঝে মাথা উঁচু করে দাঁড়াবে—এই স্বপ্নের সারথি আমরা প্রতিটি অনাবাসী বাংলাদেশি। বাংলাদেশের এগিয়ে যাওয়া একটি নিরন্তর প্রক্রিয়া। ভৌগোলিকভাবে ভিন্ন অবস্থানে থাকলেও দেশের প্রতিটি ঘাত-প্রতিঘাতে কথা বলার অধিকার আমাদের রয়েছে। লুটেরা দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কট এবং এদের আইনের আওতায় নিয়ে বিচার নিশ্চিত করতে আমরা প্রবাসীরা সোচ্চার রয়েছি। আসুন প্রতিবাদ করি গানে, কবিতায়, উচ্চকিত কণ্ঠে...।

অনাবাসী বাংলাদেশ, টরন্টোর আয়োজন সম্পর্কে জানতে ফেসবুক ইভেন্ট পেজ দেখার অনুরোধ জানিয়েছেন আয়োজকেরা।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ