দুর্দান্ত মেসিতে উড়ে গেল এইবার, শীর্ষে ফিরল বার্সা

দুর্দান্ত মেসিতে উড়ে গেল এইবার, শীর্ষে ফিরল বার্সা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:৩০ ২২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ২৩:৩৬ ২২ ফেব্রুয়ারি ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

লিওনেল মেসির দুর্দান্ত চার গোলে উড়ে গেল এইবার। তার জাদুকরী নৈপূণ্যে এইবারকে হারিয়ে লা লিগায় পয়েন্ট তালিকার শীর্ষে ফিরল বার্সেলোনা।

কাম্প নউয়ে শনিবার ৫-০ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। অন্য গোলটি করেন আর্থার।

ম্যাচের ১৪ মিনিটে ইভান রাকিতিচের বাড়ানো বল পায়ে নিয়ে দুরন্ত গতিতে বক্সে ঢোকেন মেসি। পেপে দিওপকে কাটিয়ে বাঁ পায়ের কোনাকুনি নিচু শটে গোলখরা কাটান। বিরতির আগে তিন মিনিটের ব্যবধানে দুটি গোল করে লা লিগায় ৩৬তম হ্যাটট্রিকের মালিক হন ফিফার বর্ষসেরা। ৩৭ মিনিটে সার্জি বুশকেৎস বল দেন আর্তুরো ভিদালকে, তিনি বল তৈরি করে দেন মেসিকে। আর্জেন্টাইন ফরোয়ার্ড বাঁ পাশে ঢুকে আড়াআড়ি শটে ২-০ করেন। 

পরের গোলে এইবারের ডিফেন্ডারের একটু ভুল ছিল। আন্তোয়ান গ্রিজমানের সঙ্গে ওয়ান টু পাসে প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে বল লেগে মেসির কাছে চলে আসে। তৃতীয়বার জাল কাঁপাতে কষ্ট হয়নি ৩২ বছর বয়সী ফরোয়ার্ডের।

৪৪ মিনিটে বার্সা ৪-০ গোলে এগিয়ে থাকতে পারতো। কিন্তু এইবার গোলকিপার ম্যাক্রো দিমিত্রোভিচ ডাবল সেভ করেন। প্রথমে গ্রিজমান, পরে বুশকেৎসকে ফিরিয়ে দেন তিনি। মেসির প্রথম গোলের পরপরই ব্যবধান দ্বিগুণের সুযোগ নষ্ট করে কাতালান জায়ান্টরা। গ্রিজমানের শট প্রতিপক্ষ ডিফেন্ডার ব্লক করলে ভিদাল ফিরতি শট নেন। সেটা ফেরান দিমিত্রোভিচ, ভিদালের পরের শট গোলবারের পাশ দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধে ব্যস্ত সময় কাটাতে হয়েছে দিমিত্রোভিচকে। রাকিতিচকে ৫০ মিনিটে ব্যাকপোস্টে ঠেকান। তবে শেষ সময়ে আবার অরক্ষিত হয়ে পড়ে তার গোলপোস্ট। ৮৭ মিনিটে ভিদালের শট ফিরিয়ে দিলে মেসি ৫ গজ দূর থেকে নিজের চতুর্থ গোল করেন। দুই মিনিট পরই নতুন খেলোয়াড় মার্টিন ব্র্যাথওয়েটের শট ফেরান দিমিত্রোভিচ। আর্থার সুযোগ বুঝে জালে বল ঠেলে দেন।

এ জয়ে ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে রিয়ালকে পেছনে ফেললো বার্সা। শীর্ষস্থান পুনরুদ্ধারের চাপ নিয়ে রিয়াল শনিবার দিবাগত রাতে লেভান্তের মুখোমুখি হবে। ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট মাদ্রিদ ক্লাবের।

ডেইলি বাংলাদেশ/আরএ