দুরারোগ্য রোগে আক্রান্ত মিতাবের জন্য সাহায্যের আবেদন

দুরারোগ্য রোগে আক্রান্ত মিতাবের জন্য সাহায্যের আবেদন

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০৭ ৫ এপ্রিল ২০২০  

মেধাবী ছাত্র মিতাব

মেধাবী ছাত্র মিতাব

দুরারোগ্য রোগ ‘গুলেন বারি সিনড্রোম’ (এনং) এ আক্রান্ত হয়ে ঢাকা নিউরো সাইন্স হাসপাতালে মুমূর্ষ অবস্থায় চিকিৎসাধীন রয়েছে এসএসসি পরীক্ষার্থী মেধাবী ছাত্র শাকিল মাশরাফি মিতাব। 

সকল হৃদয়বান ব্যক্তিদের কাছে তার চিকিৎসার জন্য সহায়তার আবেদন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেগঘণ স্ট্যাটাস দিয়েছেন মিতাবের বিদ্যালয়ের সাবেক ও বর্তমান প্রধানশিক্ষকসহ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা।

গৌরনদী উপজেলার মাহিলাড়া অনন্ত নারায়ন মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধানশিক্ষক মো. ইসহাক আলী সরদার তার নিজস্ব ফেসবুকে আইডিতে স্ট্যাস্টাসের মাধ্যমে মেধাবী ছাত্র শাকিল মাশরাফি মিতাবের চিকিৎসার জন্য সকলের সহযোগিতার আবেদন করেছেন। তিনি বলেন, সিএসপি ও জেএসসি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত এবং মেধা তালিকায় উপজেলা র‌্যাংকিংয়ে তৃতীয়স্থান অধিকার করা মেধাবী ছাত্র শাকিল মাশরাফি মিতাব ভয়ঙ্কর রোগ ‘গুলেন বারি সিনড্রোম’ (এনং) আক্রান্ত হয়েছে। মাহিলাড়া গ্রামের রাজমিস্ত্রি আব্দুল মালেক রাঢ়ীর ছেলে ও মাহিলাড়া এএন মাধ্যমিক বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা মেধাবী ছাত্র শাকিল মাশরাফি মিতাবের দুই হাত ও পা অবস হয়ে গেছে। চিকিৎসকরা জানিয়েছেন, মিতাবকে সুস্থ্য করতে হলে দৈনিক চারটি করে চারদিনে মোট ১৬টি ইনজেকশন দিতে হবে। প্রতিটি ইনজেকশনের মূল্য ৩২ হাজার টাকা। ব্যয়বহুল এ চিকিৎসা তার (মিতাব) শ্রমজীবি পিতার পক্ষে অসম্ভব হয়ে পরছে। তাই মেধাবী এ ছাত্রের চিকিৎসা সহায়তার জন্য সকল হৃদয়বান ব্যক্তিদের কাছে তিনি (ইসহাক) অনুরোধ জানিয়েছেন।

বিদ্যালয়ের প্রধানশিক্ষক প্রণয়কান্তি অধিকারী জানান, মিতাবের চিকিৎসার জন্য বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা কিছু অনুদান প্রদান করেছেন। কিন্তু তার চিকিৎসা ব্যয়বহুল। তিনিও মেধাবী ছাত্র মিতাবের সু-চিকিৎসার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।

সাহায্য পাঠানোর জন্য মিতাবের মায়ের ব্যক্তিগত বিকাশ নম্বর ০১৭৫৩-৭৩৬৮৭৬ ও মেধাবী ছাত্র মিতাবের মামা আবুল কালাম আজাদের হিসাব নম্বর-১০৭৩০০১৬১১৫৪৫, ন্যাশনাল ব্যাংক, ওয়েষ্ট ধানমন্ডি শাখা, ঢাকা যুক্ত করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরআর