দুদকের জিজ্ঞাসাবাদে স্বাস্থ্যের সাবেক ডিজি আজাদ

দুদকের জিজ্ঞাসাবাদে স্বাস্থ্যের সাবেক ডিজি আজাদ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:২৪ ১২ আগস্ট ২০২০   আপডেট: ১১:৪৪ ১২ আগস্ট ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) তলবি নোটিশের জবাব দিতে হাজির হয়েছেন স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ। 

বুধবার সকাল ১০টার দিকে দুদক কার্যালয়ে আসেন সাবেক এই ডিজি। এর আগে, ৬ আগস্ট স্বাস্থ্য খাতের বিভিন্ন অনিয়ম নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আজাদসহ পাঁচ কর্মকর্তাকে জরুরি তলব করে দুদক।

দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী স্বাক্ষরিত চিঠিতে আবুল কালাম আজাদকে আগামী ১২ আগস্ট এবং আরেক পরিচালক শেখ মো. ফানাফিল্লাহর স্বাক্ষরিত চিঠিতে তাকে ১৩ আগস্ট কমিশনে হাজির হতে বলা হয়েছে।

চিঠিতে জানা যায়, মাস্ক,পিপিই ইস্যুতে ১২ আগস্ট ও ১৩ আগস্ট রিজেন্ট হাসপাতাল কেলেঙ্কারির অভিযোগে তাকে হাজির হতে বলা হয়েছে।

গত মার্চ মাসে দেশে করোনার  শুরুর পর প্রথমে মাস্ক কেলেঙ্কারির পর থেকেই তাকে নিয়ে সমালোচনা শুরু হয়। এরপর ধীরে ধীরে অনুমোদনহীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের চুক্তি, জেকেজির মতো প্রতিষ্ঠানের ভুয়া নমুনা পরীক্ষার পর তিনি তীব্র সমালোচনার সম্মুখীন হন।

সমালোচনার মুখে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদ গত ২১ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন। এরপর তার পদত্যাগপত্র গ্রহণ করে চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ