Alexa দুই মুখের মাছ পাওয়া গেল লেকে, মুহূর্তেই ভাইরাল 

দুই মুখের মাছ পাওয়া গেল লেকে, মুহূর্তেই ভাইরাল 

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৯:০১ ২৩ আগস্ট ২০১৯   আপডেট: ০৯:১১ ২৩ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দুই মুখবিশিষ্ট মাছ দেখেছেন? ভাবছেন এও কী সম্ভব! কত সৃষ্টি রহস্যই তো লুকিয়ে আছে বিচিত্র এই দুনিয়ায়। সম্প্রতি দুই মুখের এক মাছের ছবি ভাইরাল হয়েছে ইন্টারনেটে। গত শুক্রবার নিউইয়র্কের চ্যাম্পলেন লেকে ডেবি গেডেস নামের এক নারী গিয়েছিলেন স্বামীর সঙ্গে ঘুরতে। সেখানেই অদ্ভুত চেহারার এই মাছটির সাক্ষাত পান তারা।

বিস্মিত গেডেস বলেন, আমরা যখন নৌকায় উঠলাম তখন মাছটাকে দেখে বিশ্বাস করতে পারছিলাম না! দু’টি মুখ! মাছটি খুব স্বাস্থ্যবান!

ডেবি জানিয়েছেন যে তিনি এবং তার স্বামী কয়েকটি ছবি তুলে তারপর হ্রদে মাছটিকে ছেড়ে দেন। মাছের একটি ছবি ফেসবুকে পোস্ট করেছে ‘নটি বয় ফিশিং’ (Knotty Boys Fishing) নামের স্থানীয় একটি মাছ ধরার দল। এরপর এটি বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে।

এই মাছ সম্পর্কে একাধিক তত্ত্বও পাওয়া যাচ্ছে। একজন জীববিজ্ঞানীর মন্তব্য, আমি মনে করি এটি একটি বিকৃতি। মাছটির ভ্রূণগত কোনো সমস্যা হয়েছে। আবার লেক চ্যাম্পলেনে বসবাসকারী এক পৌরাণিক দৈত্যের কথা উল্লেখ করে ব্যক্তি এটিকে দৈত্যের বংশধর বলে উল্লেখ করেছেন।

দু’মুখো সেই মাছের ছবি গত সোমবার নটি বয়েজ ফিশিং নামের একটি ফেসবুক পেজ থেকে পোস্ট করা হয়েছে। তার পরই ভাইরাল হয়েছে সেই পোস্টটি। দু’মুখো মাছের ছবি ছড়িয়ে পড়ার পাশাপাশি এই মাছ দেখে নানা রকমের মন্তব্যে ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। মাছটির দু’টো মুখ কী করে হলো, তা নিয়েই এখন আলোচনা চলছে নেটিজেনদের মধ্যে।

একদল বলছেন, দু’মুখ নিয়ে জন্মানো এটি বিরল একটি মাছ। তবে কোনও অস্বাভাবিকতার কারণেই দু’টো মুখ। আবার অপর দলের বক্তব্য, আঘাত পেয়ে কেটে গিয়েছিল মাছটির চোয়াল। তা বেড়েই মুখের মতো লাগছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ