দুই বাঘের ভয়ংকর লড়াই, ভিডিও ভাইরাল

দুই বাঘের ভয়ংকর লড়াই, ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৩৩ ১০ জুলাই ২০২০  

দুই বাঘের লড়াই। ছবি: সংগৃহীত।

দুই বাঘের লড়াই। ছবি: সংগৃহীত।

দুই পুরুষ বাঘের ভয়ংকর লড়াই। লড়াই আর ঘটনাস্থলে নেই। প্রযুক্তির বদান্যতায় লড়াইয়ের ভিডিও ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। এতে লড়াই হলো খবরের শিরোনাম। দুটি পুরুষ বাঘের লড়াইয়ের ভিডিওটি কয়েক বছর আগের। তবে ভিডিওটি আবারো ভাইরাল হয়েছে।

সম্প্রতি দুটি বাঘের লড়াইয়ের ভিডিও নিজের টুইটার হ্যান্ডলে শেয়ার করেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার সুধা রামেন। ভিডিওটি শেয়ার করে দুই বাঘের লড়াইয়ের কারণ ব্যাখ্যা করেছেন তিনি।

জানা গেছে, ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকার টাইগার ক্যানিয়ন ওয়াইল্ডলাইফ অ্যান্ড সাফারি পার্ক থেকে দুই বাঘের লড়াইয়ের ভিডিওটি তুলেন হেলেনা ওয়াটকিনস। তখন ইউটিউবে আপলোড করা বেশ কয়েক মিনিট ধরে পুরুষ বাঘদের লড়াইয়ের ভিডিও ৭০ লাখ মানুষ দেখেছেন। সেই ভিডিওটি আবারো ভাইরাল করলেন সুধা রামেন।

বাঘের লড়াইয়ের ব্যাখ্যা দিয়েছেন সুধা রামেন। তিনি জানা, মূলত এলাকা দখল নিয়েই পুরুষ বাঘদের মধ্যে লড়াই হয়। আবার বাঘিনীকে বাগে পেতে পুরুষ বাঘেরা লড়াই করে থাকে।

ওই ভিডিও-তে দুই বাঘের লড়াইয়ে রেসলিংয়ের সঙ্গে তুলনা করে তিনি আরো জানান, আধিপত্য বোঝাতেই পুরুষ বাঘেরা লড়াই করে। বিজয়ী এলাকা ও ভাগ্যবান হলে বাঘিনীকে অর্জন করতে পারে। আর পরাজিত পুরুষ বাঘতে নতুন ঠিকানা খুঁজতে হয়।

>>ভিডিও দেখতে এখানে ক্লিক করুন<<

সূত্র- আনন্দবাজার অনলাইন

ডেইলি বাংলাদেশ/এমকেএ