দুই বছর পেছাতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ!

দুই বছর পেছাতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৫৩ ১৬ মে ২০২০  

টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো

টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো

চার বছর বিরতির পর চলতি বছরের অক্টোবরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য এই বিশ্বকাপটি পিছিয়ে দেয়া হতে পারে। গুঞ্জন উঠেছে, অস্ট্রেলিয়ায় এবারের আসরটি দুই বছর পর অনুষ্ঠিত হতে পারে।

এখনই সবকিছু চূড়ান্ত না হলেও চলতি মাসের ২৮ মে এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে বলে জানা গেছে। সেদিন ভিডিও কনফারেন্সে সহযোগী দেশগুলোর সঙ্গে সভায় বসবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এই সভা থেকেই জানা যেতে পারে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য। 

করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে আগামি ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। অবস্থা উন্নতির দিকে না গেলে বাড়তে পারে এর মেয়াদ। এতে সঠিক সময়ে বিশ্বকাপ আয়োজনের সম্ভাবনা আরো কমে যাবে।

এদিকে ২০২১ সালে ভারতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি বদল করতে চাইছে না আইসিসি। ভারতীয় ক্রিকেট বোর্ডও ২০২১ ক্রিকেট বিশ্বকাপ নিজেদের মাটিতে আয়োজনের ব্যাপারে অনড় অবস্থানে আছে। ফলে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ অনুষ্ঠিত হলে এর পরের বছর হওয়ার সম্ভাবনাই বেশি। তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে ২৮ মে'র সভাতেই। 

ডেইলি বাংলাদেশ/এএল