Alexa দুই প্রাণীর ভয়াবহ লড়াইয়ের ভিডিও ভাইরাল

দুই প্রাণীর ভয়াবহ লড়াইয়ের ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়ায় ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:১৩ ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ২০:২১ ২৬ জানুয়ারি ২০২০

ভিডিও থেকে নেয়া

ভিডিও থেকে নেয়া

প্রাণী দুটিই ভয়ঙ্কর শিকারি। কিন্তু এরা আবার একে অপরের শিকারও হয়ে যেতে পারে। এবং হয়েছে তাই। তেমনই একটি ভিডিও সামনে এল। সেখানে দেখা যাচ্ছে, কুমিরের মতো একটি প্রাণীকে ঘাড়ে কামড়ে ধরে পানি থেকে টেনে তুলে নিয়ে যাচ্ছে একটি জাগুয়ার।

‘নেচার ইজ লিট’ নামে একটি টুইটার হ্যান্ডলে ভিডিওটি পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, জলাশয় থেকে একটি কুমির প্রজাতির প্রাণীকে ঘাড়ে কামড়ে ধরে টেনে তুলে নিয়ে যাচ্ছে জাগুয়ার। আর শিকার হওয়া প্রাণীটি ছাড়া পাওয়ার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু জলাশয়ের কর্দমাক্ত পাড় বেয়ে শিকারকে নিয়েই জঙ্গলে ঢুকে যাচ্ছে জাগুয়ারটি। শেষ পর্যন্ত জাগুয়ারটিই জিতল।   

জাগুয়ার যে প্রাণীটিকে ধরেছে সেটি কুমির প্রজাতির প্রাণী, কেইমেন। উত্তর আমেরিকার মেক্সিকো এবং দক্ষিণ আমেরিকার বিস্তীর্ণ এলাকায় পাওয়া যায়। এরা সাধারণত নদী, হ্রদের মতো জলাশয় ও ম্যানগ্রোভ এলাকাতে বসবাস করে।

কুমির, অ্যালিগেটর বা কেইমেনের মতো পানির দৈত্যদের খুব বেশি প্রাণী শিকার করতে পারে না। কারণ জলের ভিতর হোক বা ডাঙায়, শিকারি হিসেবে এরা বেশ কুশলী। এদের শিকার করার ক্ষমতা বা সাহস দেখায় একমাত্র অ্যানাকোন্ডা বা জাগুয়ার। জাগুয়ার নাকি সুযোগ পেলেই কেইমেনদের শিকার করে। জাগুয়ার সাধারণ ভাবে লেপার্ডের মতো দেখতে হলেও, সেগুলি অনেক বেশি শক্তিশালী। শরীরে গঠন দেখলেই বোঝা যায় এরা তাদের তুলনায় অনেক বড় প্রাণীকে শিকার করতে পারে।

জাগুয়ারের কেইমেন শিকারের ভিডিওটি সম্প্রতি পোস্ট হয়েছে সেটি কবে কোথায় রেকর্ড করা হয়েছে সে সম্পর্কে কোনো তথ্য দেয়া হয়নি। রোববার পোস্ট হওয়া ভিডিওটি এরইমধ্যে ভাইরাল হয়ে গেছে।  

দেখুন সেই ভিডি

ডেইলি বাংলাদেশ/এমএইচ