দুই ঘণ্টা পর স্বাভাবিক ফেসবুক

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:৫৪ ১৪ এপ্রিল ২০১৯   আপডেট: ২৩:৫৫ ১৪ এপ্রিল ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

দুই ঘণ্টার বেশি সময় ধীরগতির পর বিশ্বজুড়ে স্বাভাবিক হতে শুরু করেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের গতি। একই সঙ্গে ইন্সটাগ্রাম ও হোয়াটসঅ্যাপের গতিও স্বাভাবিক হতে শুরু করেছে। 

এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন ফেসবুক কর্তৃপক্ষ।

গেল মাসে একবার একই ধরনের অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন ব্যবহারকারীরা। ওই সময়ে প্রায় ২৪ ঘণ্টা পর ফেসবুক কর্তৃপক্ষ জানান, সার্ভার কনফিগারেশন পরিবর্তনের কারণে ব্যবহারকারীরা এই সমস্যার মুখোমুখি হয়েছেন। ব্যবহারকারীদের কাছে ওই সময় দুঃখ প্রকাশ করেন ফেসবুক কর্তৃপক্ষ।

রোববার বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটা থেকে বিশ্বব্যাপী ফেসবুকের ধীরগতির মুখে পড়তে শুরু করেন এর ব্যবহারকারীরা। ফেসবুকের মালিকানাধীন অন্য দুটি অ্যাপ হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রাম ব্যবহারকারীরাও একই অভিজ্ঞতা পাওয়া শুরু করেন। বাংলাদেশ, মালয়েশিয়া, মিয়ানমার, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি, চেক রিপাবলিক ও পোলান্ড থেকে ব্যবহারকারীরা একই অভিযোগ করতে থাকেন।

তবে দুই ঘণ্টা পর থেকে স্বাভাবিক হতে শুরু করে ফেসবুকের গতি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এক মুখপাত্র বিবৃতিতে বলেছেন, আজ ভোর থেকে কোনো কোনো ব্যবহারকারী ফেসবুকের বিভিন্ন অ্যাপে যুক্ত হতে সমস্যায় পড়তে পারেন। তবে তখন থেকেই এই সমস্যা সমাধানের চেষ্টা করছি আমরা। 

ডেইলি বাংলাদেশ/আরএ